Cvoice24.com


অপহরণের ১৩ দিন পর মাটিরাঙা থেকে যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত: ০৫:১৯, ১৪ জানুয়ারি ২০২০
অপহরণের ১৩ দিন পর মাটিরাঙা থেকে যুবকের লাশ উদ্ধার

ফাইল ছবি।

অপহরণের তেরদিন পর খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দুর্গম হিলছড়ি এলাকা থেকে আলো প্রদীপ ত্রিপুরা (৩৭) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। আলো প্রদীপ ত্রিপুরা (৩৭) হিলছড়ি এলাকার সতীশ কুমার ত্রিপুরার ছেলে।

হিলছড়ি কালা পাহাড় নামক স্থানে আলো প্রদীপ ত্রিপুরার লাশ রয়েছে এমন খবরে সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যার দিকে মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম ও তৈকাতং ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. তৈয়েবুর রহমানের নেতৃত্বে নিরাপত্তা বাহিনী ও মাটিরাঙ্গা থানা পুলিশ মাটিরাঙ্গা জোনের আওতাধীন তৈকাতং ক্যাম্প হতে ৮ কি.মি. পূর্বে হিলছড়ি কালা পাহাড় থেকে আলো প্রদীপ ত্রিপুরার লাশ উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গেল বছরের ৩০ ডিসেম্বর স্থানীয় তুলারাম ত্রিপুরা‘র ভাগনি জামাইকে বান মারার সন্দেহে আলো প্রদীপ ত্রিপুরাকে অপহরণ করে তুলারাম ত্রিপুরাসহ কয়েকজন। অপহরণের পর থেকেই তাকে উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশ একাধিক অভিযান পরিচালনা করে। এলাকাবাসীর সহযোগিতায় অপহরণের সাথে সম্পৃক্ত থাকার সন্দেহে গত ১ জানুয়ারি নারায়ন সেন ত্রিপুরা, মুজি কুমার ত্রিপুরা ও চাকতে কুমার ত্রিপুরা নামে তিনজনকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। এসময় আসামিদের একদিনের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় বলেও জানান মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম।

এ ঘটনায় অপহৃতের ছোটভাই খোকন ত্রিপুরা (২১) বাদি হয়ে সন্দেহভাজন ১১ জনের নামে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে দুর্গম পাহাড় থেকে নিহতের ছোটভাই খোকন ত্রিপুরা ও স্থানীয় ইউপি মেম্বারের শনাক্ত মতে আলো প্রদীপ ত্রিপুরার লাশ উদ্ধার করা হয়েছে। এঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

-সিভয়েস/এসসি

খাগড়াছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়