Cvoice24.com


করোনাকালেও সিইপিজেডে চীনা বিনিয়োগ ১ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার 

প্রকাশিত: ১১:৫৪, ৩ জুন ২০২০
করোনাকালেও সিইপিজেডে চীনা বিনিয়োগ ১ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার 

চট্টগ্রাম ইপিজেডে চীনের নতুন বিনিয়োগের পরিমাণ ১ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার। করোনার বৈশ্বিক এ পরিস্থিতিতে চীনা মালিকানাধীন কোম্পানি মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেড চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি চামড়া ও কৃত্রিম চামড়াজাত পণ্য উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে।

বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) থেকে পাঠানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বুধবার (৩ জুন) ঢাকায় রাজধানীতে বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম এবং মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজ. ক্যাং ইয়ানহুং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিল্প কারখানাটি স্থাপিত হলে ৭৬৪ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। কোম্পানিটি এ শিল্প স্থাপনে ১ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি বার্ষিক ১ মিলিয়ন পিস ব্যাগ, বেল্ট ও ওয়ালেট উৎপাদন করবে।

এ সময় বেপজার সচিব নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক মিসেস নাজমা বিনতে আলমগীর, তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়