Cvoice24.com


পহেলা জুলাই থেকে 'একচুয়াল কোর্ট' চান আইনজীবীরা

প্রকাশিত: ০৯:৩৪, ২৩ জুন ২০২০
পহেলা জুলাই থেকে 'একচুয়াল কোর্ট' চান আইনজীবীরা

ছবি : সিভয়েস

চলমান ভার্চুয়াল কোর্ট বাতিল করে একচুয়াল কোর্ট চালুর দাবি তুলেছে আইনজীবীরা। মঙ্গলবার (২৩ জুন) দুপুরে জেলা আইনজীবী সমিতির ৩ নং মিলনায়তনে আয়োজিত সভায় এ দাবি জানানো হয়।

সভায় আগামি ১ জুলাই থেকে একচুয়াল কোর্ট চালু না করলে আদালত বর্জন করার সিদ্ধান্ত নেয়া হয় এবং সভা শেষে আইনজীবী সমিতি বরাবর এ সংক্রান্ত একটি স্মারকলিপিও প্রদান করা হয়।

আইনজীবীরা জানান, করোনা সংকট শুরুর পর দীর্ঘদিন ধরে সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী ভার্চুয়ালি কোর্ট চলছে। যদিও দেশের অন্যান্য সেক্টরের সব ধরণের কার্যক্রম একচুয়ালি চলছে। এমন পরিস্থিতিতে আইনজীবীদের আয় রোজগার বন্ধ হয়েছে। যার কারণে সভা আহ্বান করে একচুয়াল কোর্ট চালুর দাবি জানানো হয়েছে। আইনজীবী ও বিচারপ্রার্থীদের সার্থে একচুয়াল কোর্ট এখন সময়ের দাবি।

আইনজীবী টি আর খান সিভয়েসকে বলেন, বেশিরভাগ আইনজীবীর মতো আমিও চাই- ভার্চুয়াল কোর্ট ব্যবস্থা বাতিল হোক এবং পুনরায় একচুয়াল কোর্ট ব্যবস্থা চালু হোক। অন্যথায় আদালতের কার্যক্রম বর্জন করা হবে। আশা করি আইনজীবী সমিতি সাধারণ আইনজীবীদের দাবি বাস্তবায়নে কাজ করবেন।

সভায় অন্যান্যদের মধ্যে আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ এইচ এম বদরুল আনোয়ার চৌধুরী, মো. ফেরদৌস আহমদ, মো. রেজাউল করিম, সাবেক সেক্রেটারি নাজিম উদ্দিন চৌধুরী ও জাগ্রত আইনজীবী সমিতির প্রধান সমন্বয়ক টি আর খানসহ প্রায় দুইশ'র বেশি আইনজীবী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা সংকট শুরুর পর সুপ্রিম কোর্ট সংক্রমন নিরসনে চট্টগ্রামসহ দেশের নিম্ন আদালতসমূহে ভার্চুয়াল কোর্ট ব্যবস্থা চালু করেন।

-সিভয়েস/এসইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়