Cvoice24.com


হাটহাজারীতে সহায়তা কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১৬:৪৩, ২৯ জুন ২০২০
হাটহাজারীতে সহায়তা কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ

হাটহাজারীতে প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা (২৫০০টাকা) কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে দুই সহায়ক কমিটির সদস্যের (কাউন্সিলর পদমর্যাদা) বিরুদ্ধে। তারা হলেন ৬নং ওয়ার্ডের মো. সোলাইমান ও ৪, ৫ ও ৬ নং মহিলা সংরক্ষিত আসনের রওশন আরা বেগম। 

পৌরসভা অফিস সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা কার্ডের তালিকা প্রণয়নের জন্য পৌরসভার প্রতিটা ওয়ার্ডের সহায়ক কমিটির সদস্যদের স্ব স্ব তালিকা দেয়ার জন্য বলা হয়। অভিযুক্ত সোলাইমান স্বজনপ্রীতি করে পৌরসভায় কর্মরত অফিস সহায়ক দীলিপ চন্দ্র দাশ ও তার স্ত্রী রেনু দে’কে তালিকায় অন্তর্ভুক্ত করে। অথচ দিলীপ একজন স্বচ্ছল ব্যক্তি। যার বেতন ১৭,৭৬২ টাকা। অপরদিকে অভিযুক্ত রওশন আরা বেগমও পৌরসভার অফিস সহায়ক দীলিপ চন্দ্রের নাম তালিকায় অন্তর্ভুক্ত করেন। যা প্রধানমন্ত্রীর ঘোষণানুযায়ী দীলিপ চন্দ্র এবং তার স্ত্রীর নাম তালিকায় অন্তর্ভুক্ত নিয়ম বহির্ভূত। 

জানতে চাইলে সোলাইমান দীলিপ চন্দ্রের স্ত্রী রেনু দে’র নাম তালিকায় অন্তর্ভুক্ত করেছেন স্বীকার করলেও দীলিপ চন্দ্রের নাম করেননি বলে জানান। তিনি বলেন, দীলিপ মহিলা সদস্যসহ আরো কয়েকজন সদস্যকে তার নাম অন্তর্ভুক্ত করার জন্য আইডি কার্ড দিয়েছিলেন। এখন কে করেছে আমি জানিনা। কেনই বা আমার নাম আসছে তাও বুঝতেছিনা। আসলে কে তার নাম অন্তর্ভুক্ত করেছে তা সুষ্ঠ তদন্ত করে বের করা উচিৎ।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে মহিলা সংরক্ষিত আসনের সদস্য অভিযুক্ত রওশন আরা বেগমের মোবাইলে কল দিলেও রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন সত্যতা স্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার চট্টগ্রাম উপ-পরিচালক বরাবরে লিখিতভাবে জানিয়েছি।

মোঃ বোরহান উদ্দিন 

সর্বশেষ

পাঠকপ্রিয়