Cvoice24.com


করোনা : সেই বাংলাদেশি ১৫১ যাত্রীকে ফেরত দিল ইতালি

প্রকাশিত: ১৬:৪৮, ৮ জুলাই ২০২০
করোনা : সেই বাংলাদেশি ১৫১ যাত্রীকে ফেরত দিল ইতালি

ফাইল ছবি।

বাংলাদেশ থেকে ইতালির উদ্দেশ্যে যাওয়া ১৫১ বাংলাদেশিকে ইতালির রোমের ফিউমিসিনো বিমানবন্দরে নামতে দেয়নি দেশটির বিমান কর্তৃপক্ষ। সর্বশেষ ৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হলে বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় দেশটি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের স্টেশন ম্যানেজার দেবিন জান্নাত মল্লিক জানিয়েছেন বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের ফের ঢাকায় ফিনিয়ে আনা হবে।

১৬ জুন থেকে স্বাস্থ্য বিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে সীমিত পরিসরে যুক্তরাজ্য ও কাতারে  আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হয়। বাংলাদেশ থেকে কাতার এয়ারওয়েজ কাতার হয়ে বিভিন্ন দেশে যাত্রীদের নিয়ে যায়। এর মধ্যে ইতালি অন্যতম গন্তব্য।

কাতার এয়ারওয়েজ জানিয়েছে, ফ্লাইটি ঢাকা থেকে সরাসরি রোমে যায়নি। ঢাকা থেকে কিছু যাত্রী কাতারে ট্রানিজিট হয়ে রোমে গিয়েছে। বাংলাদেশ থেকে সরাসরি ফ্লাইট না হওয়া তারা বাংলাদেশি যাত্রীদের পরিবহন করেছে।

দেবিন জান্নাত মল্লিক বলেন, আমাদের জানা ছিলো না যে বাংলাদেশ থেকে কোনও যাত্রী ইতালি নেওয়া যাবে না। যেহেতু দেশটির নিষেধাজ্ঞা আছে, তাই সেসব যাত্রীদের আমরা ফিরিয়ে আনবো। নিষেধাজ্ঞা যতদিন থাকবে ততদিন আর বাংলাদেশ থেকে ইতালিগামী কোনও যাত্রী নেওয়া হবে না।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়