Cvoice24.com


দেশে করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭২

প্রকাশিত: ০৯:৩৮, ৩১ জুলাই ২০২০
দেশে করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭২

ফাইল ছবি।

গত ২৪ ঘন্টায় দেশে কেরোনাভাইরাসে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে আরো দুই হাজার ৭৭২ জন। শুক্রবার (৩১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন শনাক্ত হয়েছে।  নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৭০ টি। আর পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৪ টি। এখন পর্যন্ত ১১ লাখ ৭৬ হাজার ৮০৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.৯৮ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু নিয়ে মোট মৃত্যুর সংখ্যা তিন হাজার ১১১ জন। আক্রান্তের দিক থেকে মোট মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জনে।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৬ জন। এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৮৬  শতাংশ  এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ জানিয়ে তিনি বলেন, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২২ জন আর নারী ছয় জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন দুই হাজার ৪৪৬ জন, আর নারী ৬৬৫ জন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়