image

করোনায় মৃত্যুহীন আরেকদিন, নতুন শনাক্ত ১৪৯

image

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। তবে নতুন করে চট্টগ্রামে আরো ১৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েছেন ৬৫ জন। 

বুধবার (১২ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৮২৫ জনের নমুনা পরীক্ষায় ১৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ৯৬  জন ও জেলার বিভিন্ন উপজেলার ৫৩ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৪৯১ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৬৫ জনসহ মোট ৩ হাজার ৩১০ জন।করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যু হয়নি। করোনায় মোট মৃত্যু ২৪৬ জন।  

এদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীতে ৯ জন,জেলার ও বিভিন্ন উপজেলার ২৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৩২ জন। এরমধ্যে নগরীর ২৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জনের পজিটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬২ টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৫ জন নগরীর ও জেলার বিভিন্ন উপজেলার ১১ জন।
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১৩২ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৪ জন নগরীর বাসিন্দা ও উপজেলার ৫ জন।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১২০ টি নমুনা পরীক্ষা করে ২৬ জন শনাক্ত হয়। তারমধ্যে ২৪ জন নগরীর বাসিন্দা বাকি ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। বেসরকারি শেভরনে ৫৬ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জন।

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018