Cvoice24.com


হাটহাজারীতে অবৈধভাবে গ্যাস বিক্রি, দুটি কাভার্ড ভ্যানসহ সরঞ্জামাদি জব্দ

প্রকাশিত: ১০:১৯, ১৫ সেপ্টেম্বর ২০২০
হাটহাজারীতে অবৈধভাবে গ্যাস বিক্রি, দুটি কাভার্ড ভ্যানসহ সরঞ্জামাদি জব্দ

সিলিন্ডার থেকে অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে গ্যাস বিক্রির অপরাধে দুটি কাভার্ডভ্যান জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে গ্যাস ২৮৮টি সিলিন্ডার, সরবরাহের কাজে ব্যবহৃত কিছু পাইপ ও নজেল জব্দ করা হয়েছে। উপজেলার নাজিরহাট বাসস্ট্যন্ড এলাকায় অবৈধ ও ঝুঁকিপূর্ণ সিএনজি ফিলিং ষ্টেশন উচ্ছেদ করে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

তবে অভিযানে গা ঢাকা দেয়ায় কাউকে আটক করা যায়নি।

মঙ্গলবার(১৫সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন এ অভিযান পরিচালনা করেন। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে কাভার্ড ভ্যানের মাধ্যমে ঝুঁকিপূর্ণ সিএনজি ফিলিং ষ্টেশন করে সিএনজি অটোরিক্সায় গ্যাস বিক্রি করে আসছিল। যেখানে ছিলনা কোন নিয়ম-নীতি। ছিলনা অগ্নি নির্বাপকের কোন যন্ত্র। সম্পূর্ণ ইচ্ছেমাফিক চলে আসছিল অবৈধ গ্যাস বিক্রির এ ব্যবসা। এর আগেও বেশ কয়েকবার অভিযান করতে চাইলে দ্রুত সটকে পড়ায় তা সম্ভবপর হয়নি। 

গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী অফিসার রুহুল আমিন মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করে (চট্টমেট্রো-ট ১১-৫২৩০ ও চট্টমেট্রো ট ১১-৫৫১৭) দুটি কাভার্ডভ্যান সহ গ্যাস সরবরাহের কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করেন।

উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন বলেন, ভাসমান ফিলিং গ্যাস পাম্পটি ঝুঁকিপূর্ণ। অভিযানে মালামাল জব্দ ও ঝুঁকিপূর্ণ টিনসেডের একটি শেড ধ্বংস করে দিয়েছি। জব্দকৃত দুটি কাভার্ডভ্যানের মধ্যে একটি উপজেলায় আনা হয়েছে। অন্যটির চাবি না থাকায় পেট্রোল পাম্পের জিম্মায় রাখা হয়েছে। কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের লোকজন এসে বাকি ব্যবস্থা নেবে।

এসময় বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারি পরিদর্শক মুহাম্মদ মেহেদী ইসলাম খান, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পাণি লিমিটেডের ডেপুটি ম্যানাজার ইঞ্জিনিয়ার এম বি কবির আহমেদ, হাটহাজারী মডেল থানার এসআই কামরুল ইসলাম প্রমুখ সাথে ছিলেন।

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়