Cvoice24.com


কম যাত্রীতে ট্রেন ছুটছে দোহাজারী-নাজীরহাট

প্রকাশিত: ০৮:২১, ১৬ সেপ্টেম্বর ২০২০
কম যাত্রীতে ট্রেন ছুটছে দোহাজারী-নাজীরহাট

ফাইল ছবি

করোনাভাইরাস মহামারীর কারণে সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় চালু হয়েছে চট্টগ্রাম-দোহাজারী ও চট্টগ্রাম-নাজিরহাট রুটের ট্রেন চলাচল। 

এজন্য রেলপথ মন্ত্রণালয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী, ট্রেনের ৫০% টিকেট কাউন্টারে এবং ৫০% টিকেট অনলাইনে বিক্রি হচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি ট্রেনে শতভাগ যাত্রী পরিবহনের সিদ্ধান্তও কার্যকর হয়েছে। 

রেলওয়ে সূত্র জানায়, বুধবার সকাল ৬টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে নাজিরহাট কমিউটার ট্রেনটি ছেড়ে যায়। যা সাড়ে ৮টার দিকে নাজিরহাট পৌঁছে। নাজিরহাট থেকে ৯টা ১৫ মিনিটে ছাড়ে। যা চট্টগ্রাম এসে পৌঁছায় সকাল ১১টার দিকে। 

এদিকে ট্রেনে যাত্রী ভর্তি নেওয়ার কথা থাকলেও কাউন্টার ছিল মূলত ফাঁকা। অথচ দীর্ঘদিন পর 
কাউন্টারে টিকিট বিক্রির ঘোষণা দেওয়ার পর ধারণা করা হয়েছিল ভিড় বেড়ে যাবে। 

তবে সংশ্লিষ্টরা বলছেন, পুরোদমে টিকিট বিক্রির বিষয়টি অনেকেই জানেন না। তাই যাত্রী কিছুটা কম। তাছাড়া করোনা সংক্রমণের আশঙ্কা তো আছেই। তাই ভ্রমণ পিপাসু বিভিন্ন গ্রুপগুলো এখন আগের মত ভ্রমণ করছেন না। এসব কারণেই শতভাগ টিকিট বিক্রি শুরুর প্রথম দিন দুপুর পর্যন্ত বিক্রি হয়েছে প্রায় ২০ শতাংশ। এমনটাই ছিল চট্টগ্রাম থেকে সিলেট, ঢাকা, চাদঁপুরগামী ট্রেনগুলোর চিত্র। 

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, টিকিট বিক্রি কম। কাউন্টারে টিকিট দেওয়ার বিষয়টি এখনও যাত্রীদের অনেকেই জানেন না। তবে আশা করছি ধীরে ধীরে যাত্রীর সংখ্যা বাড়বে। সপ্তাহ দুয়েক এর মধ্যে আগের মতো হতে পারে।

এদিকে চট্টগ্রাম থেকে নাজিরহাট কমিউটার ট্রেনটিতে ৬০% যাত্রী ছিল বলে জানিয়েছে নাজীরহাট যাত্রী কল্যাণ সমিতি। 

সমিতির সভাপতি মো. শহকত হোসেন বলেন, 'সকাল থেকে এই রুটে ৬০% যাত্রী ছিল। তবু আমরা সচেতনা সৃষ্টিতে সকাল থেকেই মাইকিং করছি।'

অন্যদিকে চট্টগ্রাম থেকে দোহাজারীর উদ্দেশ্যে প্রথম ট্রেন ছাড়ে সকাল সাড়ে ১০টায়। দোহাজারী পৌঁছায় দুপুর দেড়টার দিকে।দোহাজারী থেকে দুপুর ২টায় ছেটে যাওয়ার কথা রয়েছে এবং চট্টগ্রাম এসে পৌঁছনোর কথা ৪টা ৪৫ মিনিটে। চট্টগ্রাম থেকে দ্বিতীয় ট্রেন ছাড়ার কথা রয়েছে সন্ধ্যা ৬টায়। দোহাজারী পৌঁছবে রাত ৮টা ১৫ মিনিটে। দোহাজারী থেকে ছাড়বে পরদিন সকালে।

-সিভয়েস/এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়