Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


চট্টগ্রামে ভুয়া সনদপত্র তৈরি করেন ভোলার শাহেদ হোসেন!

প্রকাশিত: ১২:৩২, ২১ সেপ্টেম্বর ২০২০
 চট্টগ্রামে ভুয়া সনদপত্র তৈরি করেন ভোলার শাহেদ হোসেন!

ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং ভুয়া জন্ম নিবন্ধন সদনপত্রসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ভূয়া সনদপত্র তৈরি করেন ভোলা জেলার মোহাম্মদ শাহেদ হোসেন। র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ছায়া তদন্তেই উঠে আসে প্রতারক শাহেদ হোসেনের নাম। নগরীর খুলশী থানাধীন টেকনিক্যাল মোড় এলাকার একটি কম্পিউটারের দোকানে বসেই তিনি  জালজালিয়াতির মাধ্যমে এসব সনদপত্র তৈরী করেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে
শাহেদ হোসেনকে উক্ত কম্পিউটারের দোকান থেকে জালিয়াতি করে তৈরী করা বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের ২৩ পাতা সনদপত্রসহ গ্রেফতার করা হয়। শাহেদ হোসেন ভোলা জেলার মৌয়াবাদ এলাকার মো আব্দুল আজিজের ছেলে। বর্তমানে বসবাস করেন নহরীর ইপিজেড এলাকায়।

র্যাব জানায়, শাহেদ হোসেন দীর্ঘদিন ধরে টেকনিক্যাল মোড়ের 'হক কম্পিউটার' নামের একটি দোকানে কম্পিউটারের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভূয়া জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, বিশ্ববিদ্যালয়ের সনদপত্র, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র ও আয়কর সনদপত্রসহ নানা রকম সনদপত্র তৈরি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। বিষয়টি নজরে আসলে প্রতারক শাহেদকে গ্রেফতার করতে ব্যাপক গোয়েন্দা তৎপরতার চালানো হয় এবং সোমবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে টেকনিক্যাল মোড়ের হক কম্পিউটার নামের দোকান থেকে গ্রেফতার করা হয়।

র্যাব-৭ এর এএসপি মাহমুদুল হাসান মামুন সিভয়েসকে বলেন, শাহেদ হোসেন একজন প্রতারক। জালিয়াতি করে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের সনদপত্র তৈরী করেন সে। বিষয়টি নজরে আসলে টেকনিক্যাল মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয় এবং তাকে গ্রেফতার করা হয়। তাকে খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে এবং জালিয়াতি ও প্রতারণার অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সিভয়েস /এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়