Cvoice24.com


কর্ণফুলীতে ২ কোটি টাকার ইয়াবা নিয়ে ধরা ২

প্রকাশিত: ১০:৩২, ২৩ সেপ্টেম্বর ২০২০
কর্ণফুলীতে ২ কোটি টাকার ইয়াবা নিয়ে ধরা ২

কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে ৩৮হাজার ৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‍্যাব। এসময় ইয়াবা পাচারে জড়িত দুজনকে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে মাদক পাচারে ব্যবহৃত ট্রাকটিও।

গতকাল মঙ্গলবার (২২সেপ্টেম্বর) দুপুর ২টায় এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।


গ্রেফতাকৃতরা হলেন-মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানাধীন বাসুদিয়া এলাকার মৃত আকরাম আলী খানের ছেলে হাবিবুর রহমান (৬৩)। অন্যজন হলেন কক্সবাজার জেলার রামু থানাধীন করলিয়ামুরা গ্রামের আব্দুর রহিমের ছেলে আরিফ উল্লাহ (১৯)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শিকলবাহা ক্রসিংয়ে বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করা হয়। এসময়  চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের  গতিবিধি সন্দেহজনক মনে হলে ট্রাকটিকে থামানোর সংকেত দেয়  র‍্যাব সদস্যরা। কিন্তু গাড়িটি চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে গাড়ি সহ ২ জনকে গ্রেফতার করে।

পরে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে চালকের সহযোগীর সিটের পিছনে লুকানো অবস্থায় ৩৮ হাজার ৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০১ কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা। 

জিজ্ঞাসাবাদে আরোও জানা যায়, তারা দীর্ঘদিন যাবত এ ব্যবসা করছেন। কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে নানারকম অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক ক্রয়-বিক্রয় করে আসছেন। 

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্যে  কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

সিভয়েস / আরএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়