Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


ফটিকছড়িতে চার ইউপি নির্বাচনে ৬১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ১৬:৩৬, ২৩ সেপ্টেম্বর ২০২০
ফটিকছড়িতে চার ইউপি নির্বাচনে ৬১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ছবি: সিভয়েস

ফটিকছড়ি উপজেলার নানুপুর, সুয়াবিল, খিরাম ও জাফতনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে ৬১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোয়নপত্র জমা দেন প্রার্থীরা।

তারমধ্যে নানুপুরে চেয়ারম্যান পদে ৮ প্রার্থী মনোয়নপত্র জমা দেন। তারা হলেন আ.লীগ মনোনীত মো. শফিউল আজম, বিএনপি মনোনীত মো. জয়নাল আবেদিন, স্বতন্ত্র মো. আমান উল্লাহ, নুরুল হুদা, ছাবের উদ্দিন, সৈয়দ মঈনুদ্দিন, মো. নাছির উদ্দিন ও গাজী শাহ মোহাম্মদ আবদুর রহীম।

এছাড়া, সুয়াবিলে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী মনোয়নপত্র জমা দেন। তারা হলেন আ.লীগ মনোনীত জয়নাল আবেদিন, বিএনপি মনোনীত মো. এয়াকুব শহীদ, স্বতন্ত্র প্রার্থী মো. মহিউদ্দিন, নুরুল আলম ও মো. হায়াত।

উক্ত ইউপিতে সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও সদস্য পদে ৩৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

এছাড়া খিরাম ইউপির ৫ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ১ জন এবং জাফতনগর ইউপির ৮ নং ওয়ার্ডে ২ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবীর এ  এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আগামি ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার এবং ভোট গ্রহণের তারিখ ২০ অক্টোবর।’

উল্লেখ্য, সুয়াবিলে নির্বাচন হয় ২০০৬ সালের ২৮ জুন। পরে দৌলতপুর ও সুয়াবিলের একাংশকে নিয়ে নাজিরহাট পৌরসভা গঠন সংক্রান্ত মামলায় সুয়াবিলের নির্বাচন আটকে যায়। অপরদিকে নানুপুর ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে পদটি শূন্য হয়। জাফতনগর ইউপির ৮ নং এবং খিরাম ইউপির ৫ নং ওয়ার্ডের সদস্যের মৃত্যুতে এ দুটি সদস্যপদ শূন্য হয়।

-সিভয়েস/এসসি

ফটিকছড়ি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়