Cvoice24.com


সাতকানিয়া পৌরসভার সেই প্রকৌশলী ও হিসাবরক্ষকের বদলি

প্রকাশিত: ১৮:২৭, ১৫ অক্টোবর ২০২০
সাতকানিয়া পৌরসভার সেই প্রকৌশলী ও হিসাবরক্ষকের বদলি

অবশেষে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার সহকারী প্রকৌশলী বিশ্বজিত দাশ ও হিসাবরক্ষক এএইচ এম আলমগীরকে বদলি করা হয়েছে।

বুধবার স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয়ের পৌর-১ শাখার উপসচিব মোহাম্মদ ফারুক হোসেনের স্বাক্ষরিত আদেশে তাদের বদলি করার তথ্য জানা গেছে।

পৃথক পৃথক দুটি আদেশে সহকারী প্রকৌশলী বিশ্বজৎ দাশকে রংপুর জেলার হারাগাছ পৌরসভায় ও হিসাবরক্ষক আলমগীরকে দিনাজপুর পার্বতীপুর পৌরসভায় বদলি করা হয়।

আদেশে তাদের ১৮ অক্টোবর বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় ১৯ অক্টোবর থেকে তাদের স্ট্যান্ডরিলিজ হিসেবে গণ্য হবে বলে আদেশে উল্লেখ করা হয়।

এর আগে, গত ২৮ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবরে পাঠানো এক আবেদনে সহকারী প্রকৌশলী বিশ্বজিৎ দাশের বেশ কিছু অনিয়ম তুলে ধরেন পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের। তন্মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ঠিকাদারি কাজে সম্পৃক্ততা, সেবা গ্রহীতাদের সাথে অশালীন ও ঔদ্ধ্যত্যপূর্ণ আচরণ, নিজ দায়িত্বে অবহেলা, বিনা অনুমতিতে প্রায়শই দপ্তর ত্যাগ, দপ্তরে আগমন ও প্রত্যাগমনে সরকারি নির্দেশ পালনে উদাসীনতা ও স্বেচ্ছাচারিতা দৃষ্টিগোচর হয়েছে বলে উল্লেখ করেন। 

এতে পৌরসভার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে উল্লেখ করে তাকে শাস্তিমূলক অন্যত্র বদলির অনুরোধ করেন।

গত ২৯ সেপ্টেম্বর সিভয়েসে 'প্রকৌশলী-হিসাবরক্ষকের বেনামি টাকার হিসাব, করেন ঠিকাদারিও' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।  

প্রকাশিত ওই প্রতিবেদনে পৌরসভার সহকারী প্রকৌশলী বিশ্বজিত দাশ ও হিসাবরক্ষণ কর্মকর্তা এএইচএম আলমগীরের নামে থাকা এনসিসি ব্যাংকের অ্যাকাউন্টে বিপুল টাকার লেনদেনের চিত্র তুলে ধরা হয়। এর মধ্যে দুজনের নামে যৌথ অ্যাকাউন্ট রয়েছে।

যৌথ হিসেবে লেনদেন হয়েছে ৩ কোটি ২৯ লাখ টাকার মতো। একইভাবে হিসাবরক্ষণ কর্মকর্তা এএইচএম আলমগীরের একক ব্যাংক হিসাবে লেনদেন হয়েছে ৪ কোটি ৪৭ লাখ টাকার বেশি।

এদিকে গতকাল বুধবার স্থানীয় সরকার বিভাগ থেকে সহকারী প্রকৌশলী বিশ্বজিৎ দাশের আর্থিক অনিয়মের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেনের স্বাক্ষরিত ওই চিঠিতে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযু্ক্ত করা হয়।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়