Cvoice24.com


বাজারদর: কমেনি আলু-বেগুনের দাম

প্রকাশিত: ১১:০৩, ২০ নভেম্বর ২০২০
বাজারদর: কমেনি আলু-বেগুনের দাম

ছবিঃ সিভয়েস

দীর্ঘদিন পর নগরের কাঁচা বাজারে কমতে শুরু করেছে সবজির দাম। এছাড়াও বেড়েছে সবজির সরবরাহও। বাজারে আগের চেয়েও বড় আকারের এবং ভালো মানের ফুলকপি-বাঁধাকপি এসেছে। সাথে কমেছে এসব সবজির দামও। তবে অপরিবর্তিত রয়েছে আলু ও বেগুনের দাম।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে নগরীর কাজির দেউড়ি কাঁচাবাজার সরেজমিন পরিদর্শনে দেখা যায়, সপ্তাহ ঘুরলেও দামের তারতম্য ঘটেছে ১০ থেকে ২০ টাকার। বাড়ন্ত হীম হাওয়ায় স্বাদের সাথে যেন মিলিয়ে দেওয়া হচ্ছে সবজির দাম। সপ্তাহ ব্যবধানে দাম কমেছে ফুলকপি সহ শিম ও বাঁধাকপির।

প্রতি কেজি পুরোনো আলু বিক্রি হচ্ছে ৬০ টাকায় ও নতুন আলু বিক্রি হচ্ছে ১২০ টাকায়। বেগুনের দাম রয়েছে অপরিবর্তিত ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে, বরবটি ৯০ টাকা, বড় তিতকরলা ১০০ ও ছোট ১২০ টাকা, চিচিঙা ৭০ টাকা, ঢ্যাঁড়স ৮০ থেকে ৯০ টাকা, কাঁচামরিচ জাত ভেদে ১২০ থেকে ১৫০ টাকা, শসা ৭০ টাকা, ক্যাপসিকাম ৩২০ থেকে ৪০০ টাকা, টমেটো ১০০ টাকা। শীতকালীন জনপ্রিয় সবজি শিম, বাঁধাকপি ও ফুলকপি দাম তুলনামূলক কমেছে। গত সপ্তাহে শিম বিক্রি হয়েছে কেজিপ্রতি ১৬০ টাকায় আজ চলছে ১০০ টাকায়। এছাড়া বাঁধাকপি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭০ থেকে ৮০ টাকা ও ফুলকপি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৯৫ থেকে ১০০ টাকা।

এদিকে দাম বেড়ে মিষ্টি কুমড়া ৬০ টাকা, টমেটো ১০০ টাকা, লাউ ৫০ টাকা, কাঁচা পেঁপে ৫০ টাকা, ছোট কচু ৭০ টাকা, গাজর ৯০ টাকা। তুলনামূলক দাম কমেছে পেঁয়াজের। পাকিস্তানি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ থেকে ৪৫ টাকা, তুর্কী পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬০ থেকে ৬৫ টাকা। মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা। চীনা পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩৫ থেকে ৪০ টাকা।

এদিকে হাড়ছাড়া প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা, হাড়সহ ৬০০ টাকা, খাসি প্রতি কেজি ৮০০ টাকা, ব্রয়লার মুরগি ১২০ টাকা, সোনালি মুরগি ২২০ টাকা ও লেয়ার মুরগি ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

-সিভয়েস/আরএস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়