Cvoice24.com


রেলস্টেশন থেকে চোরাই রেলবিটসহ গ্রেপ্তার ১

প্রকাশিত: ১৪:৪৯, ২১ নভেম্বর ২০২০
রেলস্টেশন থেকে চোরাই রেলবিটসহ গ্রেপ্তার ১

চট্টগ্রাম রেলস্টেশনের কেবিন সংলগ্ন এলাকা থেকে চোরাই রেলবিটসহ মো. রাসেল নামের একজনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

পূর্বাঞ্চল রেলওয়ে দায়িত্বশীল সূত্রে জানা যায়, শুক্রবার (২১ নভেম্বর) রাতে গ্রেপ্তারের পর তার সাথে রেলবিট চুরিতে অন্তত আরও দু’জন জড়িত থাকার কথা জানিয়েছে রাসেল। তারা দীর্ঘদিন ধরে রেলওয়ের বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ চুরি করে আসছিল বলে স্বীকার করেছেন। গ্রেপ্তার মো. রাসেল (৩০) নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন মৃত আব্দুল হাই’র ছেলে।

আরএনবি সূত্র জানা যায়, স্টেশন কেবিন সংলগ্ন এলাকা থেকে রেলবিট চুরির সময় হাতে নাতে আটক করা হয় রাসেলকে। পরে তার কাছ থেকে উদ্ধার  হয়েছে প্রায় ৫ ফুট ও দেড় ফুটের দু’টি লম্বা রেলের বিট। রাজমিস্ত্রীর পেশার আড়ালে দীর্ঘদিন ধরে রেলওয়ের বিভিন্ন আলামত চুরি করে আসছিল এই চক্রটি। চক্রের অন্যান্য সদস্যদের ধরতে তৎপরতা অব্যহত আছে বলে জানিয়েছেন আরএনবির কর্মকর্তারা।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে আরএনবির পরিদর্শক মোহাম্মদ সালামত উল্লাহ সিভয়েসকে বলেন, ‘রেল বিট চুরি সময় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সে মিস্ত্রি কাজ করতো বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। তার সাথে আরও দু’জন চুরিতে জড়িত থাকার কথা জানালেও এখনও তাদের নাম জানা সম্ভব হয়নি।’

-সিভয়েস/এপি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়