Cvoice24.com


আর্থিক লেনদেনের কমিটি গঠনে জড়িতদের শাস্তির দাবি

প্রকাশিত: ১৬:২৬, ২৮ নভেম্বর ২০২০
আর্থিক লেনদেনের কমিটি গঠনে জড়িতদের শাস্তির দাবি

ছবি: সিভয়েস

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের আওতাধীন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠনটির সাবেক ৬ নেতা।

শনিবার (২৮ নভেম্বর) চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক এই ৬ জন সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এমন দাবি করেন তারা।

বিবৃতিতে স্বাক্ষকারী ছয়জন হলেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, সাবেক সভাপতি ইউনুস গনি চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, সাবেক সভাপতি রাজিবুল আহসান সুমন, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তৈয়ব।

বিবৃতিতে সাবেক এই নেতারা বলেন, ‘চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের আওতাধীন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। এছাড়া সীতাকুণ্ডর আগের কমিটি বহাল রাখার জন্য জেলা ছাত্রলীগের ৮ লাখ টাকা উৎকোচ গ্রহণ ও পরে এর মধ্য থেকে ৭ লাখ টাকা ফেরত দেয়ার বেশ কিছু কল রেকর্ডও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ পেয়েছে। আর্থিক লেনদেনের মাধ্যমে নেতৃত্ব বাছাইকে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে শহীদ হওয়া ছাত্রলীগ নেতাকর্মীদের স্মৃতির প্রতি চরম অসম্মানজনক আচরণ হিসেবে উল্লেখ করেছেন সাবেক নেতারা।’

বিভিন্ন আন্দোলন সংগ্রামে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের গৌরব উজ্জ্বল ভূমিকা রাখার কথাও জানানো হয়।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি আদর্শিক সংগঠন। ঐতিহ্যবাহী এ সংগঠনে মেধা ও মননের সমন্বিত চর্চার যে ধারাবাহিকতা সেটি রক্ষার ক্ষেত্রে দায়িত্বশীল নেতাদের এই মানসিকতা অনেক বড় ধরনের বাধা বলে আমরা মনে করি। আর্থিক লেনদেনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনকে শহীদ নেতাকর্মীদের প্রতি অসম্মানজনক আচরণ বলেও উল্লেখ করা হয়েছে। 

‘অসংখ্য আদর্শিক ছাত্রলীগ নেতা কর্মীর রক্তস্নাত পূণ্যভূমিতে আজকের যে কুসুমাস্তীর্ণ পরিবেশ সেটিকে কাজে লাগিয়ে আদর্শিক রাজনীতির ভীতকে আরও শক্তিশালী করার কথা। অথচ তার বদলে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে অনৈতিক লেনদেনের মাধ্যমে ত্যাগীদের বাদ দিয়ে যদি এভাবে নেতৃত্ব নির্বাচন করা হয় তাহলে এটি অতীতের বিভিন্ন আন্দোলন সংগ্রামে প্রাণ দেওয়া শহীদ নেতাকর্মীদের স্মৃতির প্রতি চরম অসম্মানজনক আচরণ বলেই আমরা মনে করি।’- বিবৃতিতে উল্লেখ করেন।

বিবৃতিতে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বলেন, ‘সংগঠনের সাবেক নেতা হিসেবে আমরা চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের বিরুদ্ধে উঠা এ অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।’

-সিভয়েস/আরএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়