Cvoice24.com


রাউজানের প্রফুল্ল রঞ্জন সিংহ আর নেই

প্রকাশিত: ১৫:২২, ৩ ডিসেম্বর ২০২০
রাউজানের প্রফুল্ল রঞ্জন সিংহ আর নেই

সাকা চৌধুরীর যুদ্ধাপরাধ মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা প্রফুল্ল রঞ্জন সিংহা মারা গেছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে তিনি মারা যান। মহান মুক্তিযুদ্ধের সংগঠক,দানবীর শহীদ অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহের ছোট ছেলে তিনি। 

প্রফুল্ল রঞ্জন সিংহর ছেলে রাজীব সিংহা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রফুল্ল রঞ্জন সিংহ করোনায় আক্রান্ত ছিলেন। তাঁর হার্টের সমস্যাও ছিল। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ২০ জুন আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে গিয়ে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দড়িতে ঝোলা বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন তিনি। প্রফুল্লর বাবা নূতন চন্দ্র সিংহকে হত্যার অভিযোগে ট্রাইব্যুনাল সাকাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। 

এর আগে ২০১০ সালের অক্টোবরে ট্রাইব্যুনালের তদন্ত দল রাউজানের গহিরায় কুণ্ডেশ্বরী ভবনে তদন্তে যায়। এ সময় তদন্ত দলের কাছে পিতৃহত্যার জন্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে দায়ী করে সাক্ষ্য দিয়েছিলেন প্রফুল্ল রঞ্জন সিংহ। মুক্তিযুদ্ধ শুরুর পর ১৯৭১ সালের ১৩ এপ্রিল রাউজানের গহিরায় নিজ বাসভবনের মন্দিরে প্রার্থনারত অবস্থায় নির্মমভাবে নূতন চন্দ্র সিংহকে হত্যা করা হয়েছিল।

 

রাউজান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়