Cvoice24.com


রাউজানে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য প্রফুল্ল সিংহের  

প্রকাশিত: ০৯:৩১, ৪ ডিসেম্বর ২০২০
রাউজানে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য প্রফুল্ল সিংহের  

সাকা চৌধুরীর মানবতা বিরোধী মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা প্রফুল্ল রঞ্জন সিংহের শেষকৃত্য রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। শুক্রবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় রাউজান পৌরসভার সুলতানপুর গ্রামের কুণ্ডেশ্বরী এলাকায় আনা হয় তাঁর মরদেহ। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের নেতৃত্বে পুলিশের একটি টিম তাঁকে রাষ্ট্রীয় সালামের মাধ্যমে সম্মান জানানো হয়। পরে উপজেলা প্রশাসন, পুলিশ, সাংবাদিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধাদের সংগঠন, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। এরপর গাউসিয়া কমিটি বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা তাঁর শেষকৃত্য সম্পন্ন করেন। 

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে চট্টগ্রাম নগরীর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রফুল্ল সিংহ মারা যান। কিডনি, হার্টের রোগে আক্রান্ত প্রফুল্লের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছিল। যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে সাক্ষ্য দিয়েছিলেন প্রফুল্ল। ১৯৭১ সালের ১৩ এপ্রিল সকালে রাউজানের গহিরার কুণ্ডেশ্বরীতে নিজ বাড়ির মন্দিরের সামনে হত্যা করা হয় তার বাবা দানবীর নূতন চন্দ্রকে। পাকিস্তানি বাহিনীর সঙ্গে সালাউদ্দিন কাদের নিজেই নূতনচন্দ্রকে গুলি চালিয়েছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ  বলেন, মুক্তিযোদ্ধা প্রফুল্ল সিংহের মৃত্যুতে পুরো রাউজানে শোকের ছায়া নেমে এসেছে। যথাযোগ্য মার্যাদায় উনাকে দাহ করা হয়েছে।

সিভয়েস/এএস
 

রাউজান প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়