Cvoice24.com


কমছে সবজির দাম, স্থিতিশীল নিত্যপণ্য ও মাংসের বাজার

প্রকাশিত: ১০:১৯, ৪ ডিসেম্বর ২০২০
কমছে সবজির দাম, স্থিতিশীল নিত্যপণ্য ও মাংসের বাজার

চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে সবজির বাজার। কমেছে সব ধরনের মাছের দামও। এছাড়া স্থিতিশীল রয়েছে নিত্যপণ্য ও মাংসের বাজার। এতে ক্রেতাদের চোখে মুখে দেখা গেছে স্বস্তির ছাপ।

শুক্রবার (৪ ডিসেম্বর) নগরের বক্সিরহাট, কাজির দেওড়ি বাজারে সরেজমিন ঘুরে দেখা যায়, গেল সপ্তাহের সবজির বাজারে প্রতি কেজিতে দাম কমেছে ২০ থেকে ৩০ টাকা। ১০০ টাকার শিম আজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, বাঁধাকপি ৭০ থেকে ৮০ টাকা, ফুলকপি ৩০ টাকা, মুলা ২০ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, কাঁচা পেঁপে ২৫ থেকে ৩০ টাকা, ছোট কচু ৩০ টাকা, শালগম ৩০ টাকা। তবে গত সপ্তাহের তুলনায় টমেটো ও আলুর দামে তেমন কোন পার্থক্য নেই। গত সপ্তাহে টমেটো বিক্রি হয়েছে ১৫০ টাকায়, এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১২০ টাকা। এদিকে নতুন আলু গেল সপ্তাহে ১২০ টাকায় বিক্রি হলেও ৪০ টাকা দাম কমে আজ বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

অন্যদিকে শসা বিক্রি হচ্ছে ৩০ টাকা, গাজর ৫০ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা, ক্যাপসিকাম বিক্রি হচ্ছে ৩০০ টাকায়।

শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে বলে জানিয়েছেন কাজির দেওড়ি বাজারের সবজি বিক্রেতা দিদার হোসেন। তিনি বলেন, গত সপ্তাহে শীতকালীন সবজির দাম আকাশচুম্বি হলেও সপ্তাহে যেতে না যেতেই দাম কমতে শুরু করেছে। 

মাংসের বাজার

মাংসের বাজারে দাম রয়েছে স্থিতিশীল। প্রতিকেজি হাঁড়ছাড়া গরুর মাংস ৭০০ টাকা, হাঁড়সহ ৬০০ টাকা, খাসি প্রতিকেজি ৮০০ টাকা, ব্রয়লার মুরগি ১১০ টাকা, সোনালি মুরগি ১৮০ টাকা ও লেয়ার মুরগি ২০০ টাকা।

মাছের বাজার

মাছের বাজারে প্রতিকেজি লইট্টা ১০০ টাকা, বাগদা চিংড়ি ৬০০ টাকা, রুই মাছ ২৮০ টাকা, বড় বাটা ৪০০ টাকা, ছোট বাটা ৩৫০ টাকা, কোরাল ৫০০ টাকা, কাতাল ৩০০ টাকা, পাবদা ৪৫০ টাকা, রূপচাঁদা ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়