Cvoice24.com
corona-awareness

জলাবদ্ধতা/ নদী ভেবে করবেন না ভুল!

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪০, ৬ জুন ২০২১
জলাবদ্ধতা/ নদী ভেবে করবেন না ভুল!

ছবিঃ সিভয়েস

দেখতে নদী বা পুকুরের মতো মনে হলেও এটি নগরের ব্যস্ততম সড়ক। টানা কিছুক্ষণ বৃষ্টি হলেই ডুবে যায় নগরের বড় অংশ। সূর্যের উদয়-অস্তের মতো চিরন্তন সত্যে পরিণত হয়েছে চট্টগ্রামের জলাবদ্ধতা। চট্টগ্রামে সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। ফলে হাঁটু পানিতে ডুবে গেছে নগরীর বিভিন্ন সড়ক। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নগরবাসীকে পড়তে হচ্ছে দুর্ভোগে। 

মৌসুমি বায়ুর অগ্রভাগের প্রভাবে এই বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা। আগামী ২৪ ঘণ্টায় এভাবেই বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছেন তারা।

চট্টগ্রাম আমবাগান আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, নগর ও আশপাশের এলাকায় সকাল ৮টা থেকে বৃষ্টি ও বজ্র বৃষ্টি শুরু হয়। আর এই এক ঘণ্টায় মোট ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

আমবাগান আবহাওয়া দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, সকাল ৮টা থেকে শুরু হওয়া এই বৃষ্টি এখনও চলছে। তবে সকাল থেকে এখন পর্যন্ত প্রচুর বৃষ্টি হয়েছে। আমাদের সর্বশেষ পরিমাপ অনুযায়ী এখন পর্যন্ত ৮০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে।

এদিকে, চট্টগ্রামের প্রবর্তক মোড়, ওয়াসা মোড়, আগ্রাবাদ সিডিএ আবাসিক, বাকলিয়া, মুরাদপুর, চকবাজার, কাতালগঞ্জসহ নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে। বিশেষ করে সকালে যাদের অফিস ছিল তাদের বেশ ঝামেলা পোহাতে হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়