Cvoice24.com

টানা বর্ষণে প্লাবিত নগরের নিম্নাঞ্চল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৭, ২৮ জুলাই ২০২১
টানা বর্ষণে প্লাবিত নগরের নিম্নাঞ্চল

এক লঘুচাপের রেশ না কাটতেই সমুদ্রে অস্থির করে তুলেছে আরও একটি লঘুচাপ। সেই সাথে মৌসুমী বায়ুর প্রভাবে তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে চট্টগ্রাম নগরজুড়ে। সকাল থেকে ভারী বৃষ্টির জেরে হাঁটু পানিতে তলিয়ে গেছে নগরের নিচু এলাকাগুলো।  হাঁটুপানিতে দুর্ভোগে পড়েছে সড়কে চলাচলকারী ব্যক্তিরা। 

আজ বুধবার বৃষ্টিতে নগরের কাপাসগোলা, বহদ্দারহাট, ২ নম্বর গেট, আগ্রাবাদ, হালিশহর ও বাকলিয়াসহ বিভিন্ন এলাকায় পানি জমেছে। এসব এলাকার সড়কে হাঁটুসমান পানি দেখা যায়। চলমান লকডাউনের কারণে রাস্তায় যানবাহন কম ছিল। তবে রিকশা ও অটোরিকশা চলেছে। জলাবদ্ধতায় যান চলাচল বন্ধ না হলেও ভোগান্তিতে পড়তে হয় চলাচলকারী ব্যক্তিদের। সড়কে পানি জমে থাকায় পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বলা হয়েছে, বুধবার বিকেল ৩ টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় প্রায় ৯৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘন্টায় যা আরও বাড়তে পারে। অতি ভারী বৃষ্টির জেরে চট্টগ্রামে পাহাড় ধসের সর্তকতা জারি করা হয়েছে।  আবহাওয়াবিদরা ভাষায়, ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিপাতকে ভারী বৃষ্টিপাত এবং ৮৯ মিলিমিটার  থেকে তার বেশি বৃষ্টিপাতকে অতিভারী বৃষ্টিপাত বলা হয়। 

আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী বলেন, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। শুক্রবার থেকে বৃষ্টি কমতে পারে।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়