Cvoice24.com

কোতোয়ালীর চার মামলা/
আগাম জামিন পেলেন শামীম, শাহাদাত, বক্করসহ ১০২ নেতাকর্মী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৪, ২৫ জানুয়ারি ২০২৩
আগাম জামিন পেলেন শামীম, শাহাদাত, বক্করসহ ১০২ নেতাকর্মী

চট্টগ্রাম নগরের কাজীর দেউড়িতে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কোতোয়ালী থানায় পুলিশের দায়ের করা চারটি মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের আগাম জামিন পেয়েছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ১০২ জন নেতাকর্মী।

বুধবার (২৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপ‌তি মো. মোস্তফা জামান ইসলাম ও বিচারপ‌তি মো. আমিনুল ইসলামের আদল‌ত শুনানি শেষে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী। 

জানা গেছে, কোতোয়ালী থানায় করা চারটি মামলা ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ১০২ জন নেতাকর্মী। হাইকোর্টের বিচারপ‌তি মো. মোস্তফা জামান ইসলাম ও বিচারপ‌তি মো. আমিনুল ইসলামের আদল‌তে জা‌মিন আবেদন কর‌লে আদালত ৬ সপ্তা‌হের জা‌মিন মঞ্জুর ক‌রেন।

গত ১৬ জানুয়ারি বিকেলে সাড়ে ৩টার দিকে বিদ‌্যু‌তের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি। এসময় ট্রাফিক পুলিশের একটি মোটর বাইকে আগুন দেওয়ার পাশাপাশি ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটে। এসব ঘটনায় ১৬ জানুয়ারি দিবাগত রাতে কোতোয়ালি থানায় চারটি মামলা করা হয়। মামলাগুলোতে অভিযুক্তদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, বিস্ফোরক আইন ও দণ্ডবিধি আইনের সংশ্লিষ্ট ধারায় অভিযোগ আনা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়