Cvoice24.com

২১ বছর পর নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, চট্টগ্রামে কেন্দ্রীয় নেতারা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৬, ৭ মার্চ ২০২১
২১ বছর পর নগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, চট্টগ্রামে কেন্দ্রীয় নেতারা

দীর্ঘ ২১ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। আগামী ১০ এপ্রিল এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এনিয়ে ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছেন স্বেচ্ছাসেবক লীগ নেতারা। রবিবার (৭ মার্চ) সম্মেলনের প্রস্তুতি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বলতে চট্টগ্রাম আসার কথা রয়েছে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পাওয়া কেন্দ্রীয় তিন নেতার।

দীর্ঘদিন কমিটি না থাকায় নেতাকর্মীরা হতাশ হয়ে ঝিমিয়ে পড়ার পর সম্মেলন ঘিরে আবারও চাঙ্গা হয়ে উঠছে। সর্বশেষ ২০০১ সালে তিন মাসের জন্য ছয় সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। 

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্মেলনকে ঘিরে মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারীরা নিজ নিজ বলয়ে দৌঁড়ঝাপ শুরু করেছেন। নতুন কমিটিতে স্থান পেতে শীর্ষ নেতাদের কাছে ধর্ণা দিচ্ছেন। 

সম্মেলন ঘিরে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন— সাবেক মেয়র মহিউদ্দীন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত দেবাশীষ নাথ দেবু, আজিজুর রহমান আজিজ, আরশাদুল আলম বাচ্চু। অন্যদিকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত হেলাল উদ্দিন, সুজিত দাশ, আব্দুর রশিদ, মোহাম্মদ সালাউদ্দিন। এছাড়াও নগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এডভোকেট এ এইচ এম জিয়া উদ্দিনের অনুজ এডভোকেট তসলিম উদ্দিন, আজাদ খান অভি ও শাহেদ আলী রানা, নগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক কেবিএম শাহজাহান ও তার অনুসারী মো. জসিম উদ্দিন, মনোয়ার জাহান মনি, কাউন্সিলর আবুল হাসনাত বেলাল।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান বলেন, ‘আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে সক্রিয় সংগঠন হচ্ছে স্বেচ্ছাসেবক লীগ। আমরা করোনার সময় অনেক কাজ করেছি। সেই ধারাবাহিকতায় মহানগর কমিটিগুলোকে আমরা আরও সক্রিয় করতে চাই। তাই মহানগর কমিটিগুলো পুর্নগঠনের উদ্যোগ নিয়েছি। আগামী ১০ এপ্রিল চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে আগামীকাল আমরা চট্টগ্রাম আসবো। সেখানে সম্মেলন নিয়ে মহানগর নেতাকর্মীদের সঙ্গে কথা হবে।’

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, ‘২০১৯ সালে দায়িত্বে আসার পর আমরা সারাদেশের বিভিন্ন ইউনিটে বন্ধ থাকা সম্মেলনগুলো পুনরায় শুরু করার উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু করোনার কারণে সম্মেলনের আয়োজন করা যায়নি। এখন পরিস্থিতি একটু স্বাভাবিক হয়েছে। তাই সম্মেলনগুলো পুনরায় শুরু করার উদোগ নিয়েছি। আমাদের সাবেক ছাত্রনেতাদের সমন্বয়ে সংগঠনকে শক্তিশালী করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। আগামী ১০ এপ্রিল চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর ধারাবাহিকভাবে থানা, জেলা ও মহানগর কমিটিগুলোতে সম্মেলনের আয়োজন করা হবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়