Cvoice24.com

ধর্ম ব্যবসায়ীদের কীভাবে শায়েস্তা করতে হয় তা জানা আছে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৩, ৭ এপ্রিল ২০২১
ধর্ম ব্যবসায়ীদের কীভাবে শায়েস্তা করতে হয় তা জানা আছে

মহিবুল হাসান চৌধুরী নওফেল ও তার ফেসবুক স্ট্যাটাস

‘আগুন সন্ত্রাস করে বিএনপি-জামায়াত ছাড় পায় নাই, এই ধর্ম ব্যবসায়ীরাও ছাড় পাবে না। এদের কীভাবে কীভাবে শায়েস্তা করতে হয় তা আমাদের জানা আছে।’ হেফাজতে ইসলামকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘খেলাফতে মজলিশ নামক একটি দলের এক নেতা এই কুলাঙ্গার মামুনুল হকের পক্ষে যেভাবে সাফাই গাইলো, এতে বোঝা যায় দ্বীনে ইসলাম শুধুই এদের বেঁচে থাকার জন্য একটি মাধ্যম। ধর্ম ব্যবসায়ী গোষ্ঠীর মনে রাখা প্রয়োজন স্বাধীনতা যুদ্ধে এই দেশের জনগণ এদের প্রত্যাখ্যান করেছে। এদের ছাড়াই জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে, আওয়ামী লীগসহ প্রগতিশীল শক্তির সাথে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। 

হুঁশিয়ারি দিয়ে শিক্ষা উপমন্ত্রী আরও লিখেন, ‘কিছু এতিম শিশু কে রাখে বলে এরা অনেকের সহানুভূতি পায়। এরা দেশের প্রচলিত সরকার কাঠামো, শিক্ষাব্যবস্থা, প্রশাসন ও আইনের অধীনে না এলে, এদের কীভাবে শায়েস্তা করতে হবে তা আমাদের জানা আছে।’

নওফেল বলেন, “পিতার ভাস্কর্য অপমানিত করার পর থেকে এদের স্পর্ধার শুরু। এখন ১৭টি লাশের উপরে চলছে এদের ‘রিফ্রেশমেন্ট’ জীবন। আগুন যারা জ্বালিয়েছে, পিতার ছবিতে হাত যারা দিয়েছে, এদের একটা একটা করে ধরে আনা হবে, আইনের সম্মুখীন করা হবে।”

ধর্ম ব্যবসায়ীদের প্রতিহতের ঘোষণা দিয়ে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘সামাজিক, ধর্মীয়, অর্থনৈতিক, সর্ব পর্যায়ে এই কাঠমোল্লা গোষ্ঠীকে প্রতিহত করতে হবে। আওয়ামী লীগ বানের জলে ভেসে আসে নাই। গণতান্ত্রিক সমাজে রাজনীতি করতে চায় করবে, কিন্তু ধর্ম ব্যবসা করে মানুষের ঘরবাড়ি জ্বালানোর পরিনাম এদের বোঝাতে হবে। আগুন সন্ত্রাস করে বিএনপি-জামায়াত ছাড় পায় নাই, এই ধর্ম ব্যবসায়ীরাও ছাড় পাবে না। ইনশাল্লাহ।’

সর্বশেষ

পাঠকপ্রিয়