Cvoice24.com

২০১৩ সালের শাপলা চত্ত্বরে তাণ্ডবের মামলায় সাত দিনের রিমান্ডে আজিজুল হক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৪, ১২ এপ্রিল ২০২১
২০১৩ সালের শাপলা চত্ত্বরে তাণ্ডবের মামলায় সাত দিনের রিমান্ডে আজিজুল হক

আজিজুল হক ইসলামাবাদী

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে ২০১৩ সালের হেফাজতের শাপলা চত্ত্বরের তাণ্ডবের মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ডে নিয়েছে ঢাকার পুলিশ। ফলে তার উধাও হওয়া নিয়ে সকল ধোঁয়াশার অবসান হলো।  

সোমবার (১২ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে তাকে সাত দিনের রিমান্ডে পাঠান। 

সূত্র জানায়, ২০১৩ সালের মামলায় তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারক সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। 

এর আগে রোববার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাবের সঙ্গে যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম। 

তিনি বলেন, ‘২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াওয়ের অভিযোগে আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পাঁচটি মামলা হয়। ওই মামলায় গতকাল (রোববার) ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।’

গ্রেপ্তারের পর সাম্প্রতিক কিছু ঘটনা ও ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের বিষয়ে ঢাকায় ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠানো হয়। 

রোববার রাত ৮টার পর হাটহাজারী বাস স্ট্যান্ড থেকে একটি মাইক্রোবাসে করে আজিজুল হক ইসলামাবাদী ও তার মামাতো ভাই ইকবাল খলীলীকে তুলে নিয়ে যায় কে বা কারা। এরপর থেকে তাদের মোবাইল ফোন বন্ধের পাশাপাশি খোঁজ পাওয়া যাচ্ছিল না সোমবার দুপুর পর্যন্ত। আজিজুল হকের ছোট ভাই মুহাম্মদ ইরফানুল হক জানান, হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের বৈঠক শেষে রোববার মাগরিবের নামাজ পড়ে চট্টগ্রামের চকবাজারের বাসার উদ্দেশে রওনা দেন মাওলানা আজিজুল হক। সন্ধ্যা ৭টা নাগাদও পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইল ফোনে তার যোগাযোগ হয়। ওই সময় ইসলামাবাদী জানিয়েছিলেন, বাসার দিকে রওনা হয়েছেন, সঙ্গে একজন সফরসঙ্গীও রয়েছেন। তবে রাত ৮টার মধ্যেও বাসায় না ফেরায় আবার যোগাযোগ করা হয়। কিন্তু তার ব্যবহৃত দুটি মোবাইল ফোনই বন্ধ পাওয়া যায়। সারারাতই সেগুলো বন্ধ ছিল। 

পটিয়া উপজেলার হরিণখাইন এলাকার মাওলানা সৈয়দ আহমেদের বাড়ির হাফেজ আহমদ উল্লাহর ছেলে হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী। ছয় ভাইবোনদের মধ্যে তিনিই সবার বড়। পরিবার-পরিজন নিয়ে তিনি চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়