Cvoice24.com

খালেদা জিয়ার ফুসফুসে হালকা সংক্রমণ

সিভয়েস ঢাকা

প্রকাশিত: ১০:৩১, ১৬ এপ্রিল ২০২১
খালেদা জিয়ার ফুসফুসে হালকা সংক্রমণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো বলেই জানিয়েছেন তার চিকিৎসকেরা। তবে ফুসফুসে খুব হালকা মাত্রার সংক্রমণ রয়েছে।  

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে সিটিস্ক্যান করানোর পর এ তথ্য জানা যায়।
  
চিকিৎসকেরা জানান, হাসপাতাল নয় বাসাতেই বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলবে।

এক বছর ২০ দিন পর গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাত ৯টা ২২ মিনিটে গুলশানের বাসা থেকে এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে একটি গাড়িতে করে তাকে নিয়ে যাওয়া হয়। 

পৌনে ১০টার দিকে তাকে বহনকারী গাড়িটি এভার কেয়ার হাসপাতালে প্রবেশ করে। ১০টার দিকে সিটি স্ক্যান করা হয়। সাড়ে ১০টায় তাকে বহন করা গাড়ি বাসার উদ্দেশে রওয়ানা করে ১১টার কিছু আগেই গুলশানের বাসায় পৌঁছায়।

তারও আগে বৃহস্পতিবার বিকেলে চিকিৎসক টিমের প্রধান ডা. এফএম সিদ্দিকী বাসায় গিয়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থা চেকআপ করেন। এর পর বাসার গেটে সাংবাদিকদের তিনি বলেন, ‘দ্রুতই খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হবে। ওই রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে যে, তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে নাকি হাসপাতালে ভর্তি করা হবে।’

যদিও পরীক্ষার পর করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের সিটি স্ক্যান রিপোর্ট ভালো এসেছে বলে জানিয়েছেন তার চিকিৎসক প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এভার কেয়ার হাসপাতালের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ডা. এজেড এম জাহিদ হোসেন বলেন, ‘ম্যাডামের হাই রেজ্যুলেশনের সিটি স্ক্যান করা হয়েছে। প্রভিশনাল রিপোর্টও পেয়েছি। এটা অত্যন্ত মিনিমাম। এখন আমরা চিকিৎসকরা আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের (তারেক রহমান) স্ত্রী ডা. জোবাইদা রহমানসহ অন্য যেসব চিকিৎসক আছেন, সবাই মিলে আলোচনা করে যদি ওষুধ যোগ করা লাগে তা করা হবে।’

তিনি বলেন, ‘করোনায় যেকোনো সময় যেকোনো পরিস্থিতি হতে পারে। সেজন্য এক সপ্তাহ সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হবে।’

খালেদা জিয়া শঙ্কামুক্ত কি না জানতে চাইলে ডা. জাহিদ বলেন, ‘মাত্র এক সপ্তাহ হলো, করোনার ক্ষেত্রে ১২-১৩ দিনের আগে কিছু বলা যায় না। তবে সিটি স্ক্যানের প্রভিশনাল রিপোর্ট খুবই ভালো। এটা মাইল্ড পর্যায়ে আছে। শুক্রবার পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়ায় পরে বিস্তারিত জানানো হবে।’

বিএনপি চেয়ারপারসন গত ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হন। শনিবার (১০ এপ্রিল) করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। এর আগে তার বাসার কয়েকজন কর্মী করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে, বাসার কর্মীদের মাধ্যমেই করোনা ভাইরাসের জীবাণু ছড়িয়েছে খালেদা জিয়ার দেহে।

সর্বশেষ

পাঠকপ্রিয়