Cvoice24.com

দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানালেন আ জ ম নাছির

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১৯:৩৪, ২০ এপ্রিল ২০২১
দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানালেন আ জ ম নাছির

সেলাই মেশিন বিতরণ করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন

দেশের স্বচ্ছল ও বিত্তবানদেরকে সরকারের সহায়ক শক্তি হয়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, ‘এমন অবস্থায় ​দেশের স্বচ্ছল, বিত্তবান মানুষের উচিত দরিদ্র অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো। সরকার দরিদ্র অসহায়দের জন্য নানামুখী সহায়তা প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। আমাদেরকে স্ব-স্ব অবস্থান থেকে সরকারের সহায়ক শক্তি হয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে।’

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) রহমতগঞ্জ ও বহদ্দারহাট খাজা রোড বাদামতল এলাকায় ইফতার সমাগ্রী ও কর্মজীবীদের সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘করোনা দুর্যোগে দেশে দরিদ্রের সংখ্যা বেড়ে গেছে। বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টায় বিগত ১২ বছরে দেশে দরিদ্র জনগোষ্ঠীর হার ৭৩ শতাংশ থেকে নেমে ২২ শতাংশে এসেছিল। করোনাকালীন সময়ে গত একবছরে তা আবার ৩৩ শতাংশে উন্নীত হয়েছে। এমন অবস্থায় ​দেশের স্বচ্ছল, বিত্তবান মানুষের উচিত দরিদ্র অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো।’

আজিম শরীফ-রওশন আরা ফাউন্ডেশনের উদ্যোগে সামাজিক সংগঠন নবীন মেলা’র সহযোগিতায় ৩০০ জন দরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতারসামগ্রী ও ২০ জন কর্মজীবীকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সদস্য বেলাল আহমেদ, নগর আওয়ামী লীগ নেতা মো. ইসা, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক (বীর প্রতীক), বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, নবীন মেলা’র সভাপতি জামাল উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক সুবীর কুমার নাথ, আজিম শরীফ-রওশন আরা ফাউন্ডেশনের পরিচালক মোছাদ্দেক শরীফ মানিক।

এছাড়া অন্যান্যদের মধ্যে ডা. পারভেজ ইকবাল শরীফ, অ্যাড. সাজ্জাদ শরীফ, রাফিজ শরীফ, নবীন মেলা’র সহসভাপতি সাইফুল আলম বাপ্পী, প্রচার সম্পাদক ইমরান হোসেন জুয়েল, সদস্য সাইফুল বারী চৌধুরী বাপ্পী, জসিম বাচ্চুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়