Cvoice24.com

ডা. শাহাদাতের মুক্তি দাবি ড্যাব’র

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১৮:০০, ২১ এপ্রিল ২০২১
ডা. শাহাদাতের মুক্তি দাবি ড্যাব’র

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন চিকিৎসকের সংগঠন ড্যাব।

বুধবার (২১ এপ্রিল) ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম জেলা ও চট্টগ্রাম মহানগর শাখার পাঠানো এক যৌত বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে ড্যাব নেতৃবৃন্দ বলেন, ‘চট্টগ্রামে বিএনপি পরিবারের দীর্ঘদিনের পরীক্ষিত ও সুস্থ ধারার রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে তৃণমূল থেকে ওঠে আসা ডা. শাহাদাত হোসেনকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের ঘটনা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে তিনি অসহায় হতদরিদ্র মানুষকে খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা দিয়ে আসছিলেন। একজন বিশেষজ্ঞ চিকিৎসক হিসাবে তিনি খরিব দুঃখী মানুষকে বিনা পয়সায় চিকিৎসাসেবা দিয়ে গেছেন। যার কারণে তিনি চট্টগ্রামের তরুণ ও মেধাবী রাজনীতিবিদ হিসাবে অধিক জনপ্রিয়তা অর্জন করেছেন।’ 

‘তার জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে একটি মহলের ইশারায় বানোয়াট মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আমরা চট্টগ্রাম ও জাতীয় রাজনীতির একজন সিনিয়র নেতার বিরুদ্ধে এ ধরনের মিথ্যা মামলা দিয়ে কারাবন্দী করে রাখার তীব্র দিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’— বিবৃতিতে বলেন নেতৃবৃন্দ। 

চিকিৎসক নেতৃবৃন্দ আরও বলেন, ‘যে ঘটনার বর্ণনা দিয়ে মামলা দায়ের করেছে তার সাথে ডা. শাহাদাতের জড়িত থাকার প্রশ্নই আসে না। আমরা মনে করি, গ্রেপ্তার করে মামলা দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে ডা. শাহাদাত হোসেনকে জাতীয়তাবাদী রাজনীতির আদর্শ থেকে কোনদিনও বিচ্যুত করা যাবে না।’

বিবৃতিতে নেতৃবৃন্দ ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে ডা. শাহাদাত হোসেন ও গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়