Cvoice24.com

ঐক্যবদ্ধ হয়ে করোনা মোকাবেলা করতে বললেন আমীর খসরু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ৩ মে ২০২১
ঐক্যবদ্ধ হয়ে করোনা মোকাবেলা করতে বললেন আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, করোনাকালীন দিনগুলো যতই কঠিন ও ভয়াবহ হচ্ছে বিএনপি ততই ঐক্যবদ্ধ হচ্ছে। জনগণের দল হিসেবে পাশে গিয়ে দাঁড়াচ্ছে। দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এ সংকট মোকাবেলা করতে হবে।

সোমবার (৩ মে) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার গুম, খুন ও নির্যাতনের শিকার বিএনপি নেতাকর্মীদের পরিবারের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদানকালে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, জাতির এই দুঃসময়ে আওয়ামী লীগ সরকার এখনো তাদের ব্যবসায়িক ও ফ্যাসিবাদি মনমানসিকতা থেকে বের হতে পারেনি। বিএনপি নেতাকর্মীদের এখনো গ্রেপ্তার মামলা নির্যাতন অব্যাহত রেখেছে। চট্টগ্রামের জনপ্রিয় নেতা আসলাম চৌধুরী, ডা. শাহাদাত হোসেনকে অন্যায়ভাবে কারাগারে বন্দি রাখা হয়েছে। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ানসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এ রমজান মাসেও শান্তিতে থাকতে পারছে না কোন নেতাকর্মী। এসব বন্ধ করতে হবে, মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবি জানান তিনি। 

তিনি আরও বলেন, ‘করোনা ভাইরাসের এই দুর্যোগে জাতি এক কঠিন সময় অতিক্রম করছে। দিনমজুর, নিম্ন মধ্যবিত্ত ও সর্বস্তরের মানুষগুলো এখন খুব কষ্টের মধ্য দিয়ে তাদের দিন পার করছে। মানুষের এই দুর্যোগ মুহূর্তে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব সময় জনগণের পাশে থাকেন। তিনি বিদেশে অবস্থান করলেও সব সময় নেতাকর্মী ও দেশের মানুষের খোঁজ খবর রাখছেন। যার কারণে দলের প্রতিটি নেতাকর্মীকে নিজের পরিবারের সদস্য মনে করেন তারেক রহমান। বিগত সময়ে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যারা গুম, খুন ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। এতে করে তারা এই খারাপ সময়ে কিছুটা হলেও স্বস্তি পায়।’

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, করোনাকালীন জাতির এ দুঃসময়ে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে। বিপরীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের জনপ্রিতিনিধিরা লুটপাটে ব্যস্ত ছিল। এতে করে সাধারণ মানুষ বুঝতে পেরেছে বিএনপিই প্রকৃত জনগণের দল।  

চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক এম এ আজিজের সঞ্চলনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমদ খান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুর রহমান স্বপন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, সাংবাদিক জাহিদুল করিম কচি, উত্তর জেলা বিএনপির সদস্য নুরুল আমিন, ইঞ্জি. বেলায়েত হোসেন, নগর বিএনপির সদস্য হারুন জামান, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির সদস্য নাজমুল মোস্তাফা আমিন, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, উত্তর জেলার সদস্য রিপন তালুকদার, বিএনপি নেতা মো. ইদ্রিস আলী, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহিদুল আলম শহিদ, সাধারণ সম্পাদক মো. মহসীন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম রাহী, নগর যুবদলের যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম রাসেল, ফৌজুল কবির ফজলু প্রমুখ।

-সিভয়েস/প্রেসবিজ্ঞপ্তি

সর্বশেষ

পাঠকপ্রিয়