Cvoice24.com
corona-awareness

সুস্থ হয়ে উঠছেন খালেদা জিয়া

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:০২, ১০ মে ২০২১
সুস্থ হয়ে উঠছেন খালেদা জিয়া

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। নাম প্রকাশ না করা শর্তে জানিয়েছেন এভারকেয়ার হাসপাতালের দায়িত্বশীল একজন চিকিৎসক। 

করোনা আক্রান্ত হওয়ার পর খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালের সিসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরই মধ্যে তিনি করোনা মুক্ত হয়েছেন। শ্বাসকষ্টও কমে গেছে অনেকটাই। ওই চিকিৎসক বলেন, ‘এখন বেশিরভাগ সময়ই তিনি স্বাভাবিকভাবে শ্বাসপ্রশ্বাস নিচ্ছেন। প্রয়োজনে কখনোসখনো এক লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে।’

এভারকেয়ারের ওই চিকিৎসক আরও জানান, খালেদা জিয়ার ডায়াবেটিসের মাত্রা কয়েকদিন ধরে বেশি ছিল। ধীরে ধীরে সেটাও কমে আসতে শুরু করেছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গত ৩ মে তার শ্বাসকষ্ট দেখা দিলে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। 

শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটলে পরিবারের পক্ষ থেকে বিদেশে নিয়ে চিকিৎসার আবেদন করা হয়। আইনি পর্যালোচনা শেষে সরকারের পক্ষ থেকে অবশ্য জানানো হয়, সাজাপ্রাপ্ত আসামির বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়ার কোনো বিধান নেই বিদ্যমান আইনে। ফলে দেশে থেকেই চিকিৎসা নিতে হচ্ছে বিএনপি চেয়ারপারসনকে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়