Cvoice24.com
corona-awareness

খালেদা জিয়ার এবারের ঈদও হাসপাতালে

সিভয়েস, ঢাকা

প্রকাশিত: ২২:৩৫, ১১ মে ২০২১
খালেদা জিয়ার এবারের ঈদও হাসপাতালে

সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঈদ এবারও হাসপাতালে হবে। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তার অবস্থা এখনো ক্রিটিক্যাল বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরআগে কারাবন্দি থাকা অবস্থায় গত ঈদে বঙ্গবন্ধু হাসপাতালে গেল ঈদ কাটিয়ে ছিলেন খালেদা জিয়া। 

ব্যক্তিগত চিকিৎসকরা জানান, মেডিকেল বোর্ডের চিকিৎসকদের নির্দেশনা মতো তার চিকিৎসা চলছে। তার অবস্থার দ্রুত উন্নতি না ঘটলে আরো বেশ কয়েকদিন সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালের সিসিইউতেই থাকতে হবে। খালেদা জিয়ার শারীরিক উন্নতি হচ্ছে এটা যেমন সত্য তেমনি এটাও সত্য তিনি এখনও ক্রিটিক্যাল অবস্থায় আছেন। তাকে এখনও পুরোপুরি শঙ্কামুক্ত বলা যাবে না। কোভিড পরবর্তী সমস্যাগুলো কখন কি ঘটে তা বলা মুশকিল। তাই তাদের পরামর্শ হচ্ছে— তাকে আপাতত আরো বেশ কিছুদিন সিসিইউতে থাকতে হবে।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন এখনও সুস্থ নন। তার চিকিৎসা চলছে।

গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ৩ মে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। 

২০১৮ সালে ৮ ফ্রেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হলে তিনি কারাগারে যান। একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাও সাজা হয়। গত বছরের ২৫ মার্চ সাজা সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিতের আগ পর্যন্ত সব ঈদ কারাবন্দী অবস্থায় কেটেছে সাবেক প্রধানমন্ত্রীর।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়