Cvoice24.com
corona-awareness

নৌকার টিকিটই কাটতে পারলেন না ডিপজল

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ৯ জুন ২০২১
নৌকার টিকিটই কাটতে পারলেন না ডিপজল

জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল সংসদে গিয়ে বসতে চান আইনপ্রণেতার (সাংসদ) চেয়ারে। ঢাকা-১৪ আসনের সদ্য প্রয়াত সংসদ সদস্য আসলামুল হকের জায়গায় নির্বাচন করতে চেয়েছিলেন এই তারকা। কিন্তু তার কাছে নৌকার টিকিটই বিক্রি করেনি ক্ষমতাসীন আওয়ামী লীগ। 

সিনেমায় খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল একসময় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। দলটির সমর্থন নিয়ে তিনি ঢাকা সিটিতে কাউন্সিলর নির্বাচন করেও জিতেছিলেন। তবে বিএনপির রাজনীতি করে তাকে কারাবরণও করতে হয়েছে। পরে দল পাল্টিয়ে আওয়ামী লীগে ভিড়েন।

আওয়ামী লীগের আসলামুল হকের মৃত্যুতে বর্তমানে তার আসনটি শূন্য হয়েছে। এ আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী হতে অনেকেই আগ্রহী। নৌকার টিকিটে প্রার্থী হতে চেয়ে ডিপজল বলেছিলেন, ‘আমি নির্বাচনে নামতে চাই। দল থেকে মনোনয়ন দিলে জিতে আসতে পারব, এ আত্মবিশ্বাস আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড় করিয়েছেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন- আমিও এই উন্নয়নের অংশীদার হয়ে তা এগিয়ে নিতে চাই।’

তিনি এও বলেছিলেন, ‘আমার জন্ম এই এলাকায় (গাবতলী)। এখানকার মানুষের সুখ-দুঃখের সঙ্গে সবসময়ই জড়িয়ে আছি। চেষ্টা করেছি, মানুষের পাশে দাঁড়াতে। আমার এলাকার মানুষের সমস্যা সম্পর্কে আমার চেয়ে বেশি কেউ জানে না। তারা আমার আপনজন। আমি তাদেরই একজন।’

চলচ্চিত্র অঙ্গনের সেলিব্রেটিদের দলীয় টিকিট নিয়ে এমপি-মন্ত্রী হওয়ার নজির দেশে কম নয়। এক সময়কার জনপ্রিয় অভিনেত্রী কবরী, নায়ক ফারুক, অভিনেতা আসাদুজ্জামান নূর, শিল্পী মমতাজ, অভিনেত্রী তারানা হালিম, সূবর্ণা মুস্তাফা এমপি হয়েছেন। 

সেই প্রত্যাশা নিয়ে গতকাল মঙ্গলবার (৮ জুন) ঢাকা-১৪ আসন উপনির্বাচনের মনোনয়ন ফরম আনতে গেলে তার কাছে বিক্রিই করেনি আওয়ামী লীগ। অতীত রাজনৈতিক ইতিহাস ও বিতর্কিত কর্মকাণ্ডে যুক্ত থাকায় তাকে দলীয় ফরম দেওয়া হয়নি বলে জানা গেছে। একই কারণে মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি এখলাস মোল্লার কাছেও। 

আওয়ামী লীগের উপদপ্তর সসম্পাদক সায়েম খানের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি এর সত্যত নিশ্চিত করেন।

দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘আমাদের দল একটা ক্রাইটেরিয়া মেনে ফরম বিক্রি করে। সেগুলো মিলেনি বলেই তাদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি।’

ডিপজল যদিও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৪ আসন থেকে লড়তে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছিলেন। তবে টিকিট দেওয়া হয়েছিল প্রয়াত সাংসদ আসলামুল হককেই।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়