Cvoice24.com
corona-awareness

কেন্দ্রের হস্তক্ষেপে সপদে বহাল এমপি জাফর, করলেন দুঃখ প্রকাশ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৩, ১৩ জুন ২০২১
কেন্দ্রের হস্তক্ষেপে সপদে বহাল এমপি জাফর, করলেন দুঃখ প্রকাশ

দলীয় নেতাকর্মীদের সঙ্গে ‘মারামারিতে’ জড়িয়ে চকরিয়ার এমপি জাফর আলমকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে জেলা কমিটির দেওয়া অব্যাহতি আদেশ কেন্দ্রে টিকলো না। একই সাথে পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুসহ দুজনেই দুঃখ প্রকাশ করে এই যাত্রায় বেঁচে গেলেন। জেলা কমিটির দেওয়া অব্যাহতি আদেশ প্রত্যাহারের পাশাপাশি দলীয় প্রার্থীদের পক্ষে কাজ করারও নির্দেশ এসেছে এমপি জাফর ও তার অনুসারীদের কাছে।  

রবিবার (১৩ জুন) বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বিদ্যমান সাংগঠনিক অবস্থা পর্যালোচনা এবং করণীয় সম্পর্কিত এক বিশেষ মতবিনিময় সভা শেষে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। 

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, কক্সবাজার জেলা এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে চকরিয়া উপজেলা আওয়ামী লীগকে একটি সুসংগঠিত, ঐক্যবদ্ধ ও শক্তিশালী সাংগঠনিক শাখায় পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি ও উপস্থিত নেতৃবৃন্দ আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল পর্যায়ের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। এ সময় জাফর আলম এমপি সাম্প্রতিক সময়ে সংঘটিত অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে তার ব্যবহারের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান। 

সভায় সর্ব সম্মতিক্রমে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেগুলো হলো— চকরিয়া পৌরসভা নির্বাচনে সংগঠনের সকল নেতা-কর্মী নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন এবং সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন ধরনের সকল কর্মকাণ্ড পরিহার করা। চকরিয়া পৌরসভা নির্বাচনে উপজেলা ও পৌর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলেই দায়িত্ব নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করা। চকরিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজার জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপিসহ যাদেরকে অব্যাহতি প্রদান করেছে, সেই আদেশ প্রত্যাহার করা। আগামী ১৭ জুন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি কর্মীসভা আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ সিআইপি। সভায় সভাপতিত্ব করবেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি।  

আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, সালাহউদ্দিন আহমেদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌর আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী এবং চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরীসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।   

এরআগে গত বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে কক্সবাজার ১ আসনের (চকরিয়া ও পেকুয়া) সংসদ সদস্য জাফর আলমকে অব্যাহতি দেওয়া হয়। যদিও এ সিদ্ধান্তকে প্রত্যাখান করে রাজপথে আন্দোলনে নামেন জাফর আলম। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় আওয়ামী লীগ দুই পক্ষকে ডেকে নিয়ে বিষয়টির সমঝোতা করেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়