Cvoice24.com
corona-awareness

বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হলেন চট্টগ্রামের ওয়াসিকা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৬, ১৪ জুন ২০২১
বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হলেন চট্টগ্রামের ওয়াসিকা 

ওয়াসিকা আয়শা খান।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও চট্টগ্রামের ওয়াসিকা আয়শা খান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। 

রোববার সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন। পরে তা সংসদে পাস হয়। 

এছাড়া আইন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকার। প্রয়াত আবদুল মতিন খসরু এ কমিটির সভাপতি ছিলেন। এই দুই কমিটি ছাড়াও ধর্ম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ব্যুরো অব উইমেন পার্লামেন্টারিয়ানসের সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য। তিনি ২০১৪ সালের ১৯ মার্চ থেকে পরপর দুইবার সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। 

ওয়াসিকা আয়শা খান চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের কন্যা। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়