Cvoice24.com
corona-awareness

হানিফ এবার বললেন— আওয়ামী লীগের শক্তিশালী দূর্গ চট্টগ্রাম

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫১, ২১ জুন ২০২১
হানিফ এবার বললেন—  আওয়ামী লীগের শক্তিশালী দূর্গ চট্টগ্রাম

‘চট্টগ্রামের আন্দোলন সারাদেশে আওয়ামী লীগ নেতাদের অনুপ্রেরণা যুগিয়েছে। যার কারণে চট্টগ্রামে সাংগঠনিক দুর্বলতা আসাটা দুঃখজনক। আমরা চাই, তৃণমূল থেকে সাংগঠনিক কোথায় কি দুর্বলতা আছে- সেটা দূর করে কিভাবে সম্মেলন করা যায়, কোন সমস্যা আছে, সেটা এখানে সমাধান করতে চাই।’— গতকাল রবিবার দল গোছাতে চট্টগ্রাম সফরে থাকা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ নগর আওয়ামী লীগ নিয়ে এমন হতাশার কথা জানালেও পরদিনই তার অবস্থান পরিবর্তন করেছেন।

সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে নগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে তিনি বলেছেন, ‘চট্টগ্রামে আওয়ামী লীগ সবসময় শক্তিশালী। চট্টগ্রামই সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্দোলনের প্রাণ হিসেবে বিবেচিত হয়। চট্টগ্রাম আওয়ামী লীগের একটি শক্তিশালী দূর্গ হিসেবে মনে করি। এখানে সংগঠন অত্যন্ত শক্তিশালী এবং নেতাকর্মীরা অত্যন্ত নিবেদিত প্রাণ। এই শক্তিশালী সংগঠনকে আরও শক্তিশালী করতে আরও আস্থার জায়গায় নিয়ে যেতে হবে। ভবিষ্যতেও যেকোনো ষড়যন্ত্র মোকাবেলার যদি প্রয়োজন হয় অতীতের মতই চট্টগ্রাম থেকেই সবচেয়ে বেশি নেতাকর্মীরা আস্থার প্রতিফলন ঘটাবেন, চট্টগ্রাম থেকেই সেটার নেতৃত্ব দেবে ।’

দল গোছানোর বিষয়ে তিনি আরও বলেন, ‘জুনের শেষ পর্যায়ে ও জুলাইয়ে করোনার প্রকোপ মাথাই রেখেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সদস্য সংগ্রহ কর্মসূচি করবেন। অগাস্ট শোকের মাস। মাসব্যাপী শোক পালন করা হবে। সেপ্টেম্বর ও অক্টোবর এই দুই মাসের মধ্যে আমাদের প্রত্যেকটি ওয়ার্ডের ইউনিট পর্যায়ে সম্মেলন করে ওয়ার্ড সম্মেলন শেষ করতে চাই। নভেম্বর মাসে থানা পর্যায়ের সম্মেলন শেষ করতে চাই। ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করার পরে সকল প্রস্তুতি শেষ হলে পরে দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে একটা শিডিউল নিয়ে আমরা চট্টগ্রাম মহানগরে সম্মেলন করব।’

যদিও মাহতাব-নাছিরের নেতৃত্বাধীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ জাতীয় নির্বাচনে সবকটি আসনে ভূমিধ্বস জয়, চট্টগ্রাম ৮ আসনের উপ নির্বাচনেও জয়, সম্প্রতি চসিক নির্বাচনেও কাউন্সিলর ও মেয়র পদে জয় ছিনিয়ে এনেছে নগর আওয়ামী লীগ।

সার্কিট হাউজের সভায় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, যুগ্ম সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীসহ কার্য নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বিকালে নগর কমিটির সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা বৈঠক করেন। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়