Cvoice24.com

গুজব রটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করছে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ১৯ অক্টোবর ২০২১
গুজব রটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করছে

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ‘সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’— এই প্রতিপাদ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের উদ্যোগে শান্তি সম্প্রীতি র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার র‌্যালি শেষে নগরীর তবারক চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সদস্য আব্দুল মান্নান ফেরদৌসের সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য সাখাওয়াত হোসেন সাকু’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ সদস্য কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এডভোকেট আরশাদ হোসেন আসাদ, সাবেক ছাত্রনেতা ওয়াহিদুল আলম শিমুল, জাবেদুল আলম সুমন, খোরশেদ আলম রহমান, নঈম উদ্দিন খান, তানভীর আহমেদ রিংকু, ওয়ার্ড যুবলীগ সভাপতি তারেক ইমতিয়াজ ইমতু, সাবেক ছাত্রনেতা তৌফিকুর রহমান লাবন, তাজউদ্দীন রিজভী, এ.এম মহিউদ্দিন, এডভোকেট মো. কায়সার, জালাল আহমেদ দুলাল, আব্দুল্লাহ আল মামুন, ইসতেহার উদ্দিন পারভেজ, ফজলে হাসান,সাহেদ হোসেন টিটু, সুমন চৌধুরী, মো. কামরুজ্জামান, সাইফুল আলম লিমন, আবু সুফিয়ান, জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন আহমেদ, এড. আখতারুজ্জামান রুমেল, মো. লোকমান হাকিম, এ.জেড.এম খসরু, আতিকুর রহমান, মহিউদ্দিন তুষার,আতিকুর রহমান মাসুম, মোশাররফ হোসেন, মোহাম্মদ মনির, ডা. বাবর চৌধুরী বাবু, মাকসুদুর রহমান মাসুদ, হাসান তারেক, মন্জুরুল ইসলাম, মো. ফারুক, তৌহিদুল আলম, রাইসুল পারভেজ, জমির উদ্দিন পারভেজসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, একের পর এক সাম্প্রদায়িক হামলা চালিয়ে যাচ্ছে রাষ্ট্রবিরোধী এই সাম্প্রদায়িক অপশক্তি। কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সুনামগঞ্জের শাল্লা ও ভোলাসহ সব এলাকায়ই একই পদ্ধতিতে গুজব রটিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি এবং দেশে নৈরাজ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করছে।

নেতৃবৃন্দরা আরও বলেন, দ্বিজাতি তত্ত্বকে ভুল প্রমাণ করে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সাম্প্রদায়িক রাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে জন্ম হয় স্বাধীন বাংলাদেশের। অত্যন্ত আধুনিক, প্রগতিশীল, সাম্য, সমতা, সকলের জন্য ন্যায়বিচার ও মর্যাদা প্রতিষ্ঠার রাষ্ট্রদর্শন নিয়ে যাত্রা শুরু করে দেশটি। পঁচাত্তরে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডের মধ্য দিয়েই শুরু হয় বাংলাদেশের উল্টো পথে যাত্রা। স্বাধীনতার ৫০ বছর পরও কিছু উগ্রবাদী মানুষ সাম্প্রদায়িক পাকিস্তানি রাষ্ট্রদর্শন ও চিন্তা-চেতনা থেকে মুক্ত হতে পারেনি। তারাই বারবার ধর্মের দোহাই দিয়ে নিপীড়ন করেছে। চিরকালের চেনা প্রতিবেশী সংখ্যালঘু সম্প্রদায়কে, খুন করেছে, নির্বাসন দিয়েছে প্রগতিশীল লেখক ও শিল্পীকে। অবিলম্বে এ সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধে প্রশাসনের পাশাপাশি আওয়ামী যুবলীগ নেতাকর্মীদের ভ্যানগার্ডের ভূমিকায় অবতীর্ণ হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দরা।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়