Cvoice24.com

সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা জিয়া

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:০২, ২৪ জুন ২০২২
সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা জিয়া

ছবি-সংগৃহীত

রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সন্ধ্যায় তার গুলশানের বাসায় ফিরবেন। 

শুক্রবার (২৪ জুন) বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, ১৪ দিন পর খালেদা জিয়া বাসায় ফিরছেন। তার হার্টে একটি রিং পরানো হয়েছে। বাকি দুটিতে এখনো রিং পরানোর মতো অবস্থা নেই। সন্ধ্যায় বাসায় নেয়ার আগে তার কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করানো হবে।

চতুর্থ দফা চিকিৎসা শেষে খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা ও তার চিকিৎসা সম্পর্কে বিকেলে সংবাদ সম্মেলন করবে হাসপাতাল কর্তৃপক্ষ। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।

গত ১০ জুন গভীর রাতে বুকে ব্যথা নিয়ে এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। পরদিন ১১ জুন তার এনজিওগ্রাম করা হয়। তাতে হার্টে কয়েকটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে একটি রিং পরানো হয়। চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার হার্টে ধরা পড়া কয়েকটি ব্লকের মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতেই রিং পরানো হয়। 

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাগারে যান খালেদা জিয়া। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে থেকে ছয় মাসের জন্য মুক্তি পান খালেদা জিয়া। এরপর একাধিকবার তার মুক্তির মেয়াদ বাড়ায় সরকার। মুক্তি পাওয়ার পর খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় আছেন। এ সময়ের মধ্যে তিন দফায় প্রায় ৬ মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ফুসফুস জটিলতা, ডায়াবেটিস, চোখের সমস্যা, লিভার সিরোসিসসহ নানা রোগে ভুগছেন সাবেক এই প্রধানমন্ত্রী।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়