Cvoice24.com

কারবালার চেয়েও ভয়ংকর ১৫ আগস্টের হত্যাকাণ্ড: তথ্যমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:১৮, ১৮ আগস্ট ২০২২
কারবালার চেয়েও ভয়ংকর ১৫ আগস্টের হত্যাকাণ্ড: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।ছবি: সংগৃহীত

১৫ আগস্টের হত্যাকাণ্ডে নারী, শিশু, বৃদ্ধাসহ কেউই রেহাই পায়নি। এ হত্যাকাণ্ড কারবালার হত্যাকাণ্ডের চেয়েও ভয়ংকর বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্ট যারা হত্যাযজ্ঞ চালিয়েছে শুধু তারা নয়, যারা সেই হত্যাকাণ্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল এবং বদনাম করেছিল তাদের সকলের মুখোশ উন্মোচন করা সময়ের দাবি। ১৫ আগস্টের বর্বরতা যেন কারবালার হত্যাকাণ্ডের চেয়েও ভয়ংকর। এ হত্যাকাণ্ডে নারী, শিশু, বৃদ্ধাসহ কেউ রেহাই পায়নি। শিগগিরই তদন্ত কমিশন গঠন করে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।

জিয়াউর রহমান ও তার দল বড় মানবাধিকার লঙ্ঘনকারী মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, জিয়া ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে পরিণত করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিলেন, খুনিদের পুনর্বাসিত করেছিলেন। ক্ষমতা নিষ্কণ্টক করতে হাজারও সেনাসদস্যকে বিনাবিচারে হত্যা করেছিলেন জিয়া।

তথ্যমন্ত্রী বলেন, জিয়ার তৈরি করা দল বিএনপি ও তাদের দোসর জামায়াত ২০১৩-১৪-১৫ সালে হরতাল-অবরোধের নামে শত শত মানুষকে পেট্রোল বোমায় পুড়িয়ে মেরেছে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ সভার আয়োজন করে। সভার শুরুতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে দোয়া-মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় শেকৃবির সাবেক উপাচার্য ও শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. মোহাম্মদ কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিন এবং বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মো. সাঈদুর রহমান সেলিম।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়