Cvoice24.com

বর্ধিত সভায় সিদ্ধান্ত/
২৪ ঘণ্টার মধ্যে নির্ধারিত হবে ওয়ার্ড সম্মেলনের তারিখ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩২, ২৯ অক্টোবর ২০২২
২৪ ঘণ্টার মধ্যে নির্ধারিত হবে ওয়ার্ড সম্মেলনের তারিখ

নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখছেন সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সময় যতই ঘনিয়ে আসছে ওয়ার্ড ও থানা সম্মেলন নিয়ে ততই আলোচনা জোরদার হচ্ছে। একাধিবার সিদ্ধান্ত নিয়েও নগরের অধিকাংশ মেয়াদোত্তীর্ণ ইউনিটের সম্মেলন করতে ব্যর্থ হয় নগর আওয়ামী লীগ। তবে দলীয় সভানেত্রীর চট্টগ্রামের মহাসমাবেশের আগে তৃণমূলকে উজ্জীবিত করতে এবং নেতৃত্বের জট কাটাতে এবার কোমর বেঁধে নেমেছেন দলটির নেতারা। 

এবার সাফ জানিয়ে দেওয়া হয়— যেসব ওয়ার্ড ও থানায় সম্মেলন করার মত উপযুক্ত পরিবেশ ও প্রস্তুতি রয়েছে, সেই সব ইউনিটের সম্মেলন পলোগ্রাউন্ডের সমাবেশের আগেই সম্পন্ন করতে হবে। সেজন্য ১৫ সাংগঠনিক টিমের আহ্বায়কদের ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সম্মেলনের সময় ও ভেন্যু নির্ধারণ করে নগর আওয়ামী লীগের সভাপতি-সেক্রেটারিকে জানাতে বলা হয়েছে। সম্মেলনের জন্য অপ্রস্তত ও অভিযোগওয়ালা ওয়ার্ড-থানা কমিটির সম্মেলন আয়োজনের কার্যক্রমও শুরু করতে বলা হয়েছে। 

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নগরীর দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়ছে বলে সিভয়েসকে নিশ্চিত করেছেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।  

সভায় ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন ছাড়াও আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পলোগ্রাউন্ডের জনসভাকে সফল করতে থানার সাংগঠনিক টিমের আহবায়ক ও সদস্যদেরকে স্ব স্ব ওয়ার্ড-ইউনিটে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে প্রতিদিন মিছিল-মিটিং করার জন্য বলা হয়েছে। মহাসমাবেশ সফল করতে আগামী ৯ নভেম্বর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের বর্ধিত সভার আয়োজন করা হয়েছে।

তাছাড়া উত্তর পতেঙ্গা ওয়ার্ড, আন্দরকিল্লা ওয়ার্ড, উত্তর পাঠানটুলী ওয়ার্ড, উত্তর হালিশহর ওয়ার্ড, দক্ষিণ হালিশহর ওয়ার্ড, পাহাড়তলী ওয়ার্ড সহ বেশ কয়েকটি ওয়ার্ড সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। সেসব ওয়ার্ডের সাংগঠনিক টিমের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ থানা এবং ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে সমন্বয় করে সুষ্ঠুভাবে সম্মেলন করার নির্দেশনা প্রদান করা হয়। 

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমরা প্রাথমিক পর্যায়ে যে সমস্ত ওয়ার্ডগুলোর মধ্যে কোন প্রকার আপত্তি নাই, সেগুলোতে আমরা সহসা সম্মেলন করবো। যারা দলে আছেন, দল করেন এবং আগামী দিনে নেতৃত্বে আসবেন, তাদেরকে অবশ্যই পরিশুদ্ধ হয়ে দলের নীতি-আদর্শের প্রতি আনুগত্য থাকতে হবে।’

বর্ধিত সভায় অংশ নিয়ে নগর আওয়ামী লীগের সদস্য ও শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি বলেন, ‘আগামী নির্বাচনকে সামনে রেখে সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে সম্মেলনের গুরুত্ব রয়েছে। সকলের ঐক্যমতের ভিত্তিতে আমরা ওয়ার্ড ও থানার পর মহানগরের সম্মেলনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চাই। এ লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে শক্তিশালী করার কোন বিকল্প নেই। আমরা এক ও অভিন্ন লক্ষ্যে সামনের দিকে এগুতে চাই।’

অগামী ৪ ডিসেম্বর শেখ হাসিনার উপস্থিতিতে পলোগ্রাউন্ডের মহাসমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐকব্যদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান নওফেল। 

সভায় সাংগঠনিক টিমের পক্ষে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আহমেদুর রহমান ছিদ্দিকী, ধর্ম সম্পাদক জহুর আহমদ। তবে উপস্থিত ছিলেন না চান্দগাঁও থানা সাংগঠনিক টিমের প্রধান ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়