Cvoice24.com

ওবায়দুল কাদেরকে পার্টির সেক্রেটারি করার পর চাপ অনেক কমেছে— বললেন প্রধানমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৯, ২৬ নভেম্বর ২০২২
ওবায়দুল কাদেরকে পার্টির সেক্রেটারি করার পর চাপ অনেক কমেছে— বললেন প্রধানমন্ত্রী

ওবায়দুল কাদের। -ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশংসা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘তাকে (ওবায়দুল কাদের) পার্টির সেক্রেটারি করার পর আমার চাপ অনেক কমে গেছে। এসময় সরকার প্রধান আরও বলেন, ‘ওবায়দুল কাদের, তার মতো কর্মঠ লোক খুব কম আছে।’

শনিবার কর্ণফুলীতে বঙ্গবন্ধু টানেলের একটি টিউবের কাজ সমাপ্তি উদযাপনের অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে ওবায়দুল কাদেরের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এই টানেলের এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন শেখ হাসিনা। সেখানে তার সঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদেরও ছিলেন।

আগামী ২৪ ডিসেম্বর জাতীয় সম্মেলন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ওবায়দুল কাদের টানা দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি কাদের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন দীর্ঘদিন। ১৯৯৬ সালে শেখ হাসিনার সরকারে তিনি যুব ও ক্রীড়া এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী ছিলেন।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর যোগাযোগমন্ত্রী করা হয় তাকে। এই মন্ত্রণালয় ভেঙে সড়ক পরিবহন ও রেল আলাদা করলে সড়কের দায়িত্ব পান ওবায়দুল কাদের। মাঝে কিছু দিন অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেলমন্ত্রীও ছিলেন তিনি।

২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদকের পদে আসেন ওবায়দুল কাদের। ২০১৯ সালের সম্মেলনে দ্বিতীয় বার এই পদে আসেন তিনি।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়