Cvoice24.com

পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:২৪, ৭ ডিসেম্বর ২০২২
পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

রাজধানীর পল্টনে আজ বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ছবি : সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া। এতে ওই এলাকা রণক্ষেত্র পরিণত হয়েছে।

নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে ছোড়া হয়েছে সাউন্ডগ্রেনেড ও টিয়ারশেল। নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইট ছুড়েছে। আজ বুধবার বিকেল ৩টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা মহানগরী গণসমাবেশকে কেন্দ্র করে বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে জড়ো হতে থাকেন রাজধানীর বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা। অপরদিকে সকালে থেকেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই এলাকায় আরও বেশি পুলিশ মোতায়ন করা হয়।

দুপুর তিনটা ১০ মিনিটে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করতে থাকে। এতে মুহূর্তেই বিএনপি নেতাকর্মীরা চারদিকে ছোটাছুটি করতে থাকেন।

একপর্যায়ে পর্যায়ে বিএনপি কর্মীরাও পুলিশের ওপরে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনাও ঘটেছে। এতে বিএনপির বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন বলে বিএনপি সূত্রে জানা গেছে।

সংঘর্ষ শুরুর আগে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিলেন। পুলিশও সেখানে সতর্ক অবস্থানে ছিল। প্রিজন ভ্যান ও  জলকামানও প্রস্তুত ছিল।

১০ ডিসেম্বরের গণসমাবেশ ঘিরে সরকারের সঙ্গে বিএনপির দরকষাকষি চলছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। তবে বিএনপি এতে রাজি নয়।   দলটি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই গণসমাবেশ করতে চাইছে।  

এদিকে ডিএমপির মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান বলেন, এখনও বিএনপির সমাবেশের স্থান নির্ধারণ করা হয়নি। কিন্তু তারা (বিএনপি কর্মীরা) রাস্তা বন্ধ করে দিয়েছে। বারবার অনুরোধ করার পরও তারা কথা শোনেনি। পুলিশ তাদের তুলে দিতে গেলে সংঘর্ষ বেঁধে যায়।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়