Cvoice24.com

নির্বাচনের আগমুহূর্তে কর্মসূচি নিয়ে মাঠে নামছে হেফাজত, শুক্রবার ঢাকায় সমাবেশ 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৬, ৭ ডিসেম্বর ২০২৩
নির্বাচনের আগমুহূর্তে কর্মসূচি নিয়ে মাঠে নামছে হেফাজত, শুক্রবার ঢাকায় সমাবেশ 

জাতীয় নির্বাচনের ঠিক আগমুহূর্তে কঠোর কর্মসূচি নিয়ে মাঠে থাকতে চায় হেফাজত ইসলাম বাংলাদেশ। সংগঠনের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি সব নেতার মুক্তি, নেতাকর্মীদের নামে দায়ের করা সকল মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থায় ইসলামের সাথে সাংঘর্ষিক বিষয়াদী বাতিলের দাবিতে রাজপথে নামার পরিকল্পনা করছে সংগঠনটি। 

এরই অংশ হিসেবে আগামীকাল শুক্রবার আসরের নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করবে হেফাজত। সমাবেশ থেকে কারাবন্দি নেতাদের মুক্তি দিতে সরকারকে আল্টিমেটাম বেধে দেওয়ার পাশাপাশি আরও কঠোর কর্মসূচি আসতে পারে। নির্বাচনের আগেই মামুনুল হকসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবি আদায় করে নিতে চান নেতারা। 

চট্টগ্রামের নেতাকর্মীরা ঢাকার সমাবেশে নিজেদের মতো করে যোগ দেবেন বলে জানিয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচির ঘোষণা আসবে বলে নিশ্চিত করেছেন তিনি।

এর আগে গত বুধবার ঢাকায় অনুষ্ঠিত সংগঠনের জ্যেষ্ঠ নেতাদের এক বৈঠকে বলা হয়, ‘দীর্ঘদিন ধরে মাওলানা মামুনুল হকসহ অনেক আলেমকে বিনা অপরাধে কারাগারে বন্দি রাখা হয়েছে। আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। তারা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন সেক্ষেত্রেও অন্যায়ভাবে বৈষম্য করা হচ্ছে। দেশের শান্তিপ্রিয় আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার নির্মমভাবে হরণ করা হচ্ছে। যেসব আলেম ইতিমধ্যে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন, মাসের বেশিরভাগ দিন তাদেরকে এক আদালত থেকে আরেক আদালতে হাজিরার জন্য ঘুরপাক খেতে হচ্ছে। আলেমদের সাথে হয়রানিমূলক আচরণ দ্রুত বন্ধ করতে হবে।’ 

এ ছাড়া অনতিবিলম্বে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের নিঃশর্ত মুক্তি এবং ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতের নামে দায়ের করা সকল  মামলা প্রত্যাহারের জন্য বৈঠক থেকে জোর দাবি জানানো হয়েছে।

সর্বশেষ