Cvoice24.com

ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন পটিয়ার জয়নাল

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৫, ২০ ফেব্রুয়ারি ২০২৪
ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন পটিয়ার জয়নাল

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবগঠিত কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের পটিয়ার সন্তান মুহাম্মদ জয়নাল আবেদীন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটিতে সহ-সভাপতি পদে ৬১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন এবং অন্যান্য সম্পাদকীয় পদে ৩৬ জন পদ পেয়েছেন। এছাড়াও উপ-সম্পাদক পদে ১৩৭ জন, সহ-সম্পাদক পদে ১০ জন এবং সদস্য পদে ১১ জন রয়েছেন।

জয়নাল ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পটিয়ার (ডুসাপ) সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-সাহিত্য সম্পাদক। জয়নাল আবেদীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে এরাবিক বিভাগে মাস্টার্সে পড়াশোনা করছেন।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত কমিটির সহ-সভাপতি মুহাম্মদ জয়নাল আবেদীন বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়ন এবং তার পবিত্র রক্তের সাহসী উত্তরাধিকারী গণতন্ত্রের মানসকন্যা, বিশ্বের বিস্ময়, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অগ্রপথিক, তরুণ প্রজন্মের আইকন সজীব ওয়াজেদ জয়। তার নেতৃত্বে আগামীর তথ্যপ্রযুক্তি নির্ভর চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী দেশ ও দক্ষ নাগরিক গড়ে তোলার ক্ষেত্রে দেশরত্ন শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কাজ করে যেতে চাই।'

উল্লেখ্য, ২০২২ সালের ২০ ডিসেম্বর রাতে গণভবন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটির পাশাপাশি ঢাবির আংশিক কমিটি ঘোষণা দেন। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সভাপতি হিসেবে মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক হিসেবে তানভীর হাসান সৈকতের নাম ঘোষণা করা হয়। আজ শয়ন ও সৈকতের নেতৃত্বাধীন কমিটির মেয়াদ ১৪ মাস পূর্ণ হওয়ার একদিন আগে কমিটি পূর্ণাঙ্গ হলো।

সর্বশেষ

পাঠকপ্রিয়