Cvoice24.com

জেসিআইয়ের মিট দ্যা লিডার’স আয়োজন সম্পন্ন 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৪৬, ৩ অক্টোবর ২০২১
জেসিআইয়ের মিট দ্যা লিডার’স আয়োজন সম্পন্ন 

মিট দ্যা লিডার’স আয়োজন সম্পন্ন করলো জেসিআই ঢাকা আপটাউন এবং জেসিআই ঢাকা ইউনাইটেড। শনিবার (২ অক্টোবর) হোটেল সারিনার ভেন্যুতে জেসিআই ঢাকা আপটাউন ও ঢাকা ইউনাইটেড আয়োজিত অনুষ্ঠানের নেতৃত্ব দেন স্থানীয় চ্যাপ্টারের প্রেসিডেন্ট সিনেটর রেজওয়ানুর রহমান এবং স্থানীয় চ্যাপ্টারের প্রেসিডেন্ট আশিকুর রহমান সানি।

‘জেসিআই’ নামে দুই চ্যাপ্টার ইভেন্টের একটি ক্রস-চ্যাপ্টার অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল ‘লিডারস মেন্টরিং দ্যা ইয়ুথ’। 

এতে বিভিন্ন সেক্টরের নেতারা এবং জেসিআই সদস্যরা তাদের পেশাগত সেক্টরের অভিজ্ঞতা, কঠোর পরিশ্রম, উৎকর্ষ, অর্জন এবং নেতৃত্ব প্রদর্শন করেন। বইয়ের জ্ঞানকে পাশ কাটিয়ে, জেসিআই বাংলাদেশের সদস্যরা কর্মজীবনের বাস্তব অভিজ্ঞতা শেয়ার এবং জেসিআই বাংলাদেশের সাবেক নেতারা জেসিআই’র নেতৃত্বের সময় তাদের স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল তরুণ এবং জেসিআই কীভাবে কাজ করে এবং নাগরিক কাঠামোর জন্য কতটা গুরুত্বপূর্ণ জেসিআই। একই ভাবে, এটি সদস্যদের জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল সম্পর্কিত কিছু ধারণা পেতে সাহায্য করবে এবং জেসিআই তাদের কার্যক্রম অনুসারে তাদের অধ্যায় গ্রহণের সামান্য দৃষ্টিভঙ্গি পাবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রতিমন্ত্রী এই সময় বর্তমানে সরকার তরুণদের জন্য যে কাজ এবং উদ্যোগ নিয়েছেন তার বিষয়ে বিস্তারিত জানান। নিজের উদাহরণ দিয়ে তিনি বলেন, জীবনে কষ্টের সঙ্গে শুরু করেছিলাম এবং একক শয্যার হাসপাতাল থেকে শুরু করে একমাত্র শয্যাসহ স্বপ্নদর্শী এটিকে একটি মেডিকেল হাসপাতালে পরিণত করেছেন।

‘কিভাবে মেডিকেল হাসপাতালকে একটি নির্দিষ্ট পর্যায়ে নিয়ে যেতে চাই যাতে আমরা সবাইকে সাহায্য করতে পারি এবং কোন হাসপাতালকে যাতে কোন রোগীদের প্রত্যাখ্যান না করেন। পর্যটন খাত থেকে, সালেহীন এফ নাহিয়ান, পরিচালক, হোটেল স্টার প্যাসিফিক, সিলেট এবং পরিচালক, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পরিচালক এই সময় উপস্থিত ছিলেন। একজন কর্মবীর যুবক তার পরিবার, তাদের পারিবারিক ব্যবসা এবং ‘সেলহিন লজিস্টিকস’র উদ্যোগে এটি পরিচালনা হয়। টেক্সটাইল উৎপাদন শিল্প থেকে জুবায়ের মোহাম্মদ আবদুল্লাহ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড, শুষ্ক বাল্ক পণ্য বাণিজ্য শিল্প থেকে, আমরা পিকওয়ার্ড বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ নাইমুল আবেদিন এই সময় উপস্থিত ছিলেন’— যোগ করেন মন্ত্রী। 

জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘জুনিয়র চেম্বার তরুণদের নিয়ে নিরলসভাবে কাজ করছে। আমরা চাই তরুণ উদ্যোক্তারা যাতে সহজ শর্তে স্বল্প সময়ে লোনসহ যাবতীয় সুবিধা পায়। তরুণদের নিয়ে আমরা একটা নীতি মালা তৈরি করছি। যা আমরা অর্থমন্ত্রণালয়ে পেশ করবো এবং যাতে আগামী বাজেট থেকে এর প্রতিক্রিয়া শুরু হয়।’

সর্বশেষ

পাঠকপ্রিয়