Cvoice24.com

‘পিসিআই ভলান্টিয়ার্স’র উদ্যোগে হচ্ছে— ‘স্কিল ফর ক্যারিয়ার প্রোগ্রেশন’

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৩০, ৮ অক্টোবর ২০২১
‘পিসিআই ভলান্টিয়ার্স’র উদ্যোগে হচ্ছে— ‘স্কিল ফর ক্যারিয়ার প্রোগ্রেশন’

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অন্যতম বৃহৎ সংগঠন ‘পিসিআই ভলান্টিয়ার্স’ আয়োজন করতে যাচ্ছে এবারের কর্পোরেট দক্ষতা বিষয়ক প্রোগ্রাম ‘স্কিল ফর ক্যারিয়ার প্রোগ্রেশন (এসসিপি)’। দীর্ঘ এক মাসব্যাপী এ প্রোগ্রামে দেশের বিভিন্ন খ্যাতনামা ট্রেইনাররা ট্রেনিং প্রদান করবেন। 

এতে বিভিন্ন দক্ষতা বৃদ্ধির উপর ১৩টিরও বেশি সেশন রাখা হচ্ছে। এছাড়া ১২ জন ট্রেনার বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবেন। রিসিউমি, কভার লেটার, পাবলিক স্পিকিং, লিংকডিন, প্রেজেন্টেশন, এ্যাকাডেমিক রাইটিং, পাওয়ার পয়েন্ট, যোগাযোগ দক্ষতা, টিম ওয়ার্ক, কর্পোরেট বিহেভিয়ার, চতুর্থ শিল্প বিপ্লবে তরুণদের প্রস্তুতি, লিডারশীপসহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ দেওয়া হবে যা শিক্ষার্থীদের কর্পোরেট সেক্টরে প্রবেশের আগে তাদের দক্ষতা বৃদ্ধি করবে এবং অভিজ্ঞতা অর্জন করতে কার্যকরী ভূমিকা রাখে।

‘পিসিআই ভলান্টিয়ার্স’ সবসময় শিক্ষার্থীদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে তারা ‘শেয়ারিং হ্যাপিনেস’, ‘লেভেন্ডার আইডিয়াস মাইন্ড’, ‘শীতের হাসি’-সহ বিভিন্ন দারুণ প্রজেক্ট করেছে। এরই ধারাবাহিকতায় এইবারের আয়োজন ‘এসসিপি’। এতে প্রায় দেড়শরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এই আয়োজনে যারা অংশগ্রহণ করবে, তাদের মূল্যায়নের মধ্যে দিয়ে ‘এসসিপি গ্রাজুয়েট’ হিসেবে স্বীকৃতি দেওয়া হবে। আশা করা যায়, তাদের এই আয়োজন দক্ষ মানব সম্পদ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং প্রতিযোগিতামূলক চাকরির ক্ষেত্রে তারা এগিয়ে থাকবে।  

উল্লেখ্য, ইতোমধ্যে ট্রেনিং রেজিষ্ট্রেশন শুরু হয়েছে, যা চলবে ১২ অক্টোবর ২০২১ পর্যন্ত। সেশন শুরু হবে ১৫ অক্টোবর, ২০২১ থেকে। ‘পিসিআই ভলান্টিয়ার্স (PCIU Volunteers)’ এর অফিশিয়াল ফেসবুক পেজ ও গ্রুপসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এ বিষয়ে বিস্তারিত দেওয়া রয়েছে। গুরুত্বপূর্ণ এই বৃহৎ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ‘সিভয়েস২৪.কম’।

সর্বশেষ

পাঠকপ্রিয়