Cvoice24.com

জনগণের কাজ করতে সামর্থ্যের চেয়ে সদিচ্ছা জরুরী  -আ জ ম নাছির উদ্দীন 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:১৪, ২২ জানুয়ারি ২০২২
জনগণের কাজ করতে সামর্থ্যের চেয়ে সদিচ্ছা জরুরী  -আ জ ম নাছির উদ্দীন 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখছেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশকে একটি কল্যাণধর্মী রাষ্ট্রে পরিণত করার প্রত্যয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। জনমানুষের জীবন মান উন্নত করণে সরকার বহুমাত্রিক প্রকল্প বাস্তবায়ন করছে। 

এই  প্রকল্পের আওতায় বৃদ্ধ ভাতা, বিধবা ভাতা, গরীব মেধাবী কোটা, খাদ্য ও অর্থ সহায়তা প্রদান, তরুণ প্রজন্মের আত্ম কর্মসংস্থান, গৃহহীনদের আবাসন ব্যবস্থাসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে। জনকল্যানে এমন কার্যকর পদক্ষেপ আজ বিশ্ব জুড়ে প্রশংসিত হয়েছে। এমন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হয়েছে শুধুমাত্র সরকারের ঐকান্তিক প্রচেষ্টার কারণে। করোনা পেনডেমিক ক্রাইসিসে আমাদের থেকে অগ্রসর অনেক দেশ মুখ থুবড়ে পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আমরা ভাল ভাবেই পরিস্থিতি মোকাবেলা করেছি। 

সমাজ, রাষ্ট্রে সামর্থ্যবান সংখ্যার অভাব নেই। কিন্তু মানুষের সত্যিকার ভাগ্য উন্নয়নের জন্য সদিচ্ছা থাকা জরুরি। সদিচ্ছা আর সুন্দর পরিকল্পনা থাকলে সীমিত সাধ্যে জনসেবার স্বাদ পূরণ করা যায়। এটাই করেছেন জননেত্রী শেখ হাসিনা। তার সেই আদর্শে উদ্বুদ্ধ হয়ে আওয়ামী আদর্শের কর্মীরা জনগণের সেবা করে যাচ্ছে। 

আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে মোমিন রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে এলাকাবাসীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্ব ও অধ্যাপক অঞ্জন দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া,  সহসভাপতি জাহাঙ্গীর আলম, ১নম্বর ইউনিটি সভাপতি মৃদুল কান্তি দাশ, ৩নম্বর ইউনিট সভাপতি জাহাঙ্গীর মোস্তফা, ১নম্বর ইউনিট সাধারণ সম্পাদক আহসান উল্লাহ খোকন, ২নম্বর ইউনিট সাধারণ সম্পাদক ইকবাল আহমদ ইমু, নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, ছাত্রনেতা ইঞ্জিনিয়ার সৈকত দাশ, কোতয়ালি থানা পূজা উদযাপন পরিষদ সভাপতি লিটন শীল,সাধারণ সম্পাদক তারণ দাশ প্রলয়, ছাত্রলীগ নেতা শৈবাল দাশ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৭০০ জন মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়