Cvoice24.com

আন্তর্জাতিক ল মুট কোর্ট প্রতিযোগিতায় সেরা নতুন দলের পুরস্কার সিআইইউর 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৫, ১৭ মে ২০২২
আন্তর্জাতিক ল মুট কোর্ট প্রতিযোগিতায় সেরা নতুন দলের পুরস্কার সিআইইউর 

ঢাকায় অনুষ্ঠিত ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতায় সেরা নতুন দলের পুরস্কার পেয়েছে চট্টগ্রামের সিআইইউর আইন বিভাগের শিক্ষার্থীদের একটি দল।

ঢাকায় অনুষ্ঠিত ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট প্রতিযোগিতায় সেরা নতুন দলের পুরস্কার পেয়েছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) আইন বিভাগের শিক্ষার্থীদের একটি দল। 

সম্প্রতি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) তাদের অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার ষষ্ঠ বাংলাদেশ পর্বের ফাইনাল রাউন্ড ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে সিআইইউ ছাড়াও সরকারি-বেসরকারি মোট ২৪টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। সিআইইউর স্কুল অব ল টিমের ৩ সদস্যের অংশগ্রহণকারী দলের হাতে পুরস্কার তুলে দেন আইইউবি’র আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান। 

এই দলের ৩ সদস্যরা হলেন: মো. ইরফানুল ইসলাম, তাসফিয়া রহমান রিফা এবং চৌধুরী নুজহাত সামান্তা। তারা সবাই সিআইইউর স্কুল অব ল’র এলএলএমের শিক্ষার্থী। পুরো দলের সমন্বয় করেছেন প্রভাষক সানজানা হক। প্রথমবারের মতো অংশ নিয়ে সেরা নতুন দলের এই পুরস্কার অর্জন করে সিআইইউ। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। সভাপতিত্ব করেন আইইউবির উপাচার্য তানভীর হাসান। অনুষ্ঠানে বক্তারা আইন বিভাগের শিক্ষার্থীদের হাত ধরেই আগামি দিনে সত্য ও সুন্দর বাংলাদেশ গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

এদিকে সিআইইউর স্কুল অব ল’র শিক্ষার্থীদের এমন সাফল্যে ভীষণ গর্বিত বলে জানান সহকারি ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন। 

প্রসঙ্গত, বিশ্বের সমসাময়িক আইনী বিষয়ের নানান ইস্যু নিয়ে ১৯৬০ সাল থেকে আন্তর্জাতিক বিচার আদালতের আদলে এই মুট কোর্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যা পৃথিবীর সবচেয়ে পুরাতন মুট কোর্ট প্রতিযোগিতা হিসেবে বিবেচিত হচ্ছে দেশের আইন বিভাগের শিক্ষার্থীদের কাছে। 
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়