Cvoice24.com

সিআইইউর উদ্যোক্তা মেলায় তরুণদের বাহারি পণ্যের পসরা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৫০, ২৮ জুন ২০২২
সিআইইউর উদ্যোক্তা মেলায় তরুণদের বাহারি পণ্যের পসরা

টেবিলজুড়ে নানান ধরনের মুখরোচক খাবার। আছে প্রসিদ্ধ হস্তশিল্প-ও। সালোয়ার-কামিজ, ব্যাগ, পোশাক, হ্যান্ডপেইন্টস, আচার থেকে শুরু করে ঘর সাজানোর বিস্তর সামগ্রী- মন কেড়ে নেয় একলহমায়। চলছে হরদম কেনাবেচা। 

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) মঙ্গলবার অনুষ্ঠিত উদ্যোক্তা মেলা’ চিত্রটা ছিল এমন-ই। তরুণ উদ্যোক্তার খোঁজে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) ‘স্পার্কলিং এন্টারপ্রেনার’ শিরোনামে দিনব্যাপি এই মেলার আয়োজন করে। 

এতে সিআইইউর তরুণ উদ্যোক্তারা নিজেদের প্রস্তুতকৃত সামগ্রী ও উপকরণগুলো নিয়ে মেলায় হাজির হন। যারা পড়ালেখার পাশাপাশি অনলাইন বিজনেসে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন চট্টগ্রামে। 

অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, এই ধরনের আয়োজন আগামি দিনের উন্নত দেশ গড়তে আমাদের তরুণদের অনেক বেশি অনুপ্রেরণা জোগাবে। তাদের সৃজনশীল উদ্যোক্তা হয়ে অর্থনীতিতে বড় অবদান রাখার পথ দেখাবে। 

অনুষ্ঠানের আয়োজক আইএমসি ক্লাবের ফ্যাকাল্টি ইন-চার্জ ড. রোবাকা শামসের বলেন, কেবল কেনাবেচার জন্যই এই মেলার আয়োজন করা হয়নি। তরুণ উদ্যোক্তাদের ব্যবসায়িক নানা বিষয়ের সঙ্গে পরিচয় ঘটাতে আমরা এমন উদ্যোগ নিয়েছি।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, শিক্ষক অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অব ল’র সহকারি ডিন মোহাম্মাদ বেলায়েত হোসেন প্রমুখ।  

মেলায় পণ্যের গুণগতমানের বিষয়টি বিবেচনা করে ফুডিজ এবং ফ্যাবুলাস থ্রি নামের দুটি স্টলকে সেরা হিসেবে ঘোষণা করা হয়। এদিকে মেলায় অংশ নিয়ে ভীষণ উচছ¦সিত সিআইইউর শিক্ষার্থীরা। মোট ৯টি স্টল নানান ধরণের পণ্য নিয়ে এতে অংশ নেয়। 

সারা নূর দোভাষ নামের এক শিক্ষার্থী বলেন, ভীষণ ভালো লাগছে। ব্যবহারিক জ্ঞান অর্জনের পাশাপাশি মেলায় অংশ নিয়ে মনে হচ্ছে ভবিষ্যতে একজন বড় উদ্যোক্তা হয়ে দেশের জন্য কাজ করে যেতে পারব (হাসি)।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়