Cvoice24.com

চট্টগ্রামে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদের বিক্ষোভ মিছিল

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০৫, ৬ আগস্ট ২০২২
চট্টগ্রামে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদের বিক্ষোভ মিছিল

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম জেলা বাসদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৬ আগস্ট) বিকালে নগরের কাজির দেউড়ি মোড়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাসদ চট্টগ্রাম জেলা ইনচার্জ আল কাদেরি জয় বলেন, 'জনগণের দুর্ভোগের কথা বিবেচনা না করে আওয়ামী লীগ সরকার বরাবরের মতো আবারও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বোঝা দেশব্যাপী চাপিয়ে দিয়েছে। এই শিক্ষা তারা মুখস্থ করেছে রাতের ভোট চুরি করেই। এই অন্ধকারের সরকারের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলা তাই এখন সময়ের দাবি।'

পরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনীষা চক্রবর্তী, বাসদ চট্টগ্রাম জেলার সদস্য মহিন উদ্দিন, আহমদ জসিম ও রায়হান উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন তেলের দাম নিম্নমূখী প্রবণতায় রয়েছে, তখন তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কৃষি, শিল্প, পরিবহনসহ সমস্ত ক্ষেত্রে ব্যয় বাড়িয়ে দেবে, আর সাধারণ মানুষের জীবন-জীবিকার সংকট আরও বেশী দুর্বিষহ করে তুলবে। দুর্নীতি ও লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপিয়ে দিয়ে দুবৃত্ত তোষণের রাজনীতি চালাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বে এই মহাজোটের সরকার।

বক্তারা আরও বলেন, পাহাড় নদীর এই চট্টগ্রামে মানুষ একদিকে জলাবদ্ধতায় ডুবে থাকছে বছরের কিছু সময়। আবার এই চট্টগ্রামে সম্পূর্ণ অযৌক্তিক ভাবে নিজেদের ঋণের বোঝা জনগণের উপর চাপিয়ে দিয়েছে ওয়াসা কতৃপক্ষ, সেটাও জনগণের কোন সিদ্ধান্ত না নিয়েই।

জনগণের সিদ্ধান্তের বাইরে গিয়ে এবং বিরোধী দলের প্রতি দমন নিপীড়ন চালিয়ে অতীতে কোন শাসকই রেহাই পায়নি উল্লেখ্য করে বাসদ নেতারা সরকারকে হুঁশিয়ারি দেন। বক্তারা বাঁচার দাবিতে তেল, সার ও পানি, পরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়