Cvoice24.com

বঙ্গবন্ধু মুক্তভাবে বেঁচে থাকার অধিকার দিয়েছেন: সিআইইউ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৮, ১৫ আগস্ট ২০২২
বঙ্গবন্ধু মুক্তভাবে বেঁচে থাকার অধিকার দিয়েছেন: সিআইইউ

সিআইইউতে অনুষ্ঠিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একজন ক্যারিশম্যাটিক লিডার উল্লেখ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, যুদ্ধ পরবর্তী সময়ে একটি দেশকে নতুনভাবে গড়ে তুলে তিনি হয়ে উঠেছিলেন সফল রাষ্ট্রনায়কও। 

উপাচার্য আরও বলেন, সম্মোহনী নেতৃত্বের অধিকারী এমন গুণের জন্য বিশ্বের হাতে গোণা কয়েকজন নেতাকেই কেবল ক্যারিশম্যাটিক লিডার উপাধি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব, সাহসী পদক্ষেপ আর দৃঢ় প্রতিজ্ঞা পুরো জাতিকে একটি স্বাধীন দেশ পাওয়ার জন্য একত্র করেছিল।  
সোমবার (১৫ আগস্ট) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি এই আলোচনা সভার আয়োজন করে।  
সভাপতির বক্তব্যে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার বঙ্গবন্ধুর আদর্শ আনুষ্ঠানিকতার ভেতর আবদ্ধ না রেখে তা অন্তরে ধারণ করে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। 
সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার পরিচালনায় আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন দর্শন নিয়ে বক্তব্য দেন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ, সহকারি ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন, এসএসই অনুষদের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল, স্ল্যাস অনুষদের প্রভাষক রাশেদা ফেরদৌস, সিআইইউর পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে প্রমুখ।  
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়